Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
Women News

জনপ্রিয় হচ্ছে বিয়ের আগে আবার ‘ভার্জিন’ হয়ে ওঠার প্রক্রিয়া

কয়েক দিন পরেই মেয়ের বিয়ে। আর তাই গাইনকোলজিস্টের দোরগোড়ায় মেয়েকে নিয়ে হাজির বাবা। মেয়ে পেশায় ব্যাডমিন্টন প্লেয়ার। ছোট থেকেই খেলাধূলোর কারণে শ্বশুরবাড়িতে গিয়ে বিয়ের আগেই ভর্জিনিটি খোয়ানো নিয়ে সমস্যায় পড়তে পারে মেয়ে।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০১৭ ১০:২৮
Share: Save:

কয়েক দিন পরেই মেয়ের বিয়ে। আর তাই গাইনকোলজিস্টের দোরগোড়ায় মেয়েকে নিয়ে হাজির বাবা। মেয়ে পেশায় ব্যাডমিন্টন প্লেয়ার। ছোট থেকেই খেলাধূলোর কারণে শ্বশুরবাড়িতে গিয়ে বিয়ের আগেই ভর্জিনিটি খোয়ানো নিয়ে সমস্যায় পড়তে পারে মেয়ে। তাই হাইমেন রিকনস্ট্রাকশন সার্জারি করাতে চান মেয়ের। এই ঘটনা সিন্ধু, সাইনার শহরেরই।

Advertisement

তবে এটা কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। হায়দরাবাদ শহরেরই চিকিত্সকরা জানালেন ২০-৩০ বছরের মহিলারা প্রায়ই এখন সাহায্য নিচ্ছেন ৪০ মিনিটের এই অস্ত্রপচার প্রক্রিয়ার। প্লাস্টিক সার্জন ভবানী প্রসাদ জানালেন প্রতি বছর অন্তত ৫০ জন মহিলার এই অস্ত্রপচার করেন তিনি। তিনি বলেন, আমাদের সমাজে অনেক মহিলাই মনে করেন বিবাহিত জীবন সুন্দর ভাবে শুরু করার জন্য ভার্জিনিটি প্রয়োজন। তাদের ধারণা স্বামী যত আধুনিকই হোক না কেন তাদের নিজেদের ভার্জিন হওয়া প্রয়োজন।

এই অস্ত্রপচারে যোনির ১ ইঞ্চি ভিতরে একটি মেমব্রেন তৈরি করা হয়। ভ্যাজাইনাল লাইনিংয়ের ফ্ল্যাপ ব্যবহার করে এই মেমব্রেন তৈরি করা হয়। এই অস্ত্রপচারে ক্ষত যেমন তাড়াতাড়ি সেরে যায় তেমনই দাগও রেখে যায় না। শুধু কয়েক সপ্তাহ শরীরচর্চা থেকে বিরত থাকতে হয়।

চিকিত্সকরা জানাচ্ছেন, শুধু যৌনমিলনের কারণেই হাইমেন ছিঁড়ে যায় এমনটা নয়। হাইমেন খুবই পাতলা মেমব্রেন। নিয়মিত শরীরচর্চা বা নাচের অভ্যাস থাকলেও এই মেমব্রেন ছিঁড়ে যেতে পারে। সাধারণত প্রথম বার যৌন মিলনের সময় হাইমেন ছিঁড়ে যায়।

Advertisement

আরও পড়ুন: ক্যানসারকে হারিয়ে ১৭ বার মিসক্যারেজের পর চার সন্তানের মা হলেন ইনি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.