• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শ্রীলঙ্কা সিরিজ

শামি নেই, ঋদ্ধির পরীক্ষা আজ

5

Advertisement

মহম্মদ শামি নেই। ঋদ্ধিমান সাহা আছেন?

ভারত-শ্রীলঙ্কা ওয়ান ডে সিরিজ শুরু হতে বাকি আর পাঁচ দিন। তার আগে জাতীয় দলে বাংলা ক্রিকেটারদের আকাশ খুব স্বস্তির নয়।

বোর্ড মারফত ই-মেল করে সোমবার জানিয়ে দেওয়া হল, শামি শ্রীলঙ্কা সিরিজে নেই। তাঁর চোট। কিন্তু চোট কোথায় বা কী ধরণের কোথাও বলা হয়নি। ঋদ্ধিকে নিয়ে আশঙ্কার কারণ, তাঁর আঙুল। দলীপ ট্রফিতে লেগেছিল ঋদ্ধির। এত দিন প্র্যাকটিসে নামেননি। মঙ্গলবার নামছেন। ঋদ্ধির অভিমত হল, তার পরেই নিজের আঙুলের অবস্থা বুঝতে পারবেন।

 আগামী ৩০ সেপ্টেম্বর জাতীয় দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ঋদ্ধির। মাঝের সময়ে তাঁর ফিটনেস নিয়ে বাংলা ফিজিওর সঙ্গে নিয়মিত যোগাযোগ থাকছে বোর্ডের ফিজিও-র। শোনা গেল, ডাক্তারের পরামর্শেই আজ প্র্যাকটিসে নামছেন ঋদ্ধি। যেখানে ব্যাটিং, কিপিং সব করবেন। “এমনিতে তেমন কোনও অসুবিধে হচ্ছে না। কিপ করলে বা ব্যাটিং করলে বুঝতে পারব অবস্থাটা কী? আসলে যেখানে লেগেছে, সেখানেই বল লাগে বেশি। তাই প্র্যাকটিসে নামলে বুঝতে পারব কত দিন লাগতে পারে ফিট হতে,” এ দিন সন্ধেয় ফোনে বললেন ভারতীয় টিমে সুযোগ পাওয়া বাংলা উইকেটকিপার।

এ সবের মাঝে আবার শামিকে ঘিরে একপ্রস্থ ধোঁয়াশা তৈরি হল। বোর্ডের মেলে স্পষ্ট করে চোট নিয়ে কিছু বলা ছিল না। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের পর শামি কোনও টুর্নামেন্টে খেলেছেন এমনও নয়। পরে জানা গেল, তাঁর পায়ে পুরনো একটা চোট এমনিই আছে। সেখানেই নাকি যন্ত্রণা বেড়েছে। শামি এই মুহূর্তে উত্তরপ্রদেশে। তাঁর কোচ বদরুদ্দিন বলে দিলেন, যন্ত্রণা বাড়ায় শামি নিজেই যোগাযোগ করেন বোর্ড ফিজিওর সঙ্গে। তার পরই তাঁকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। শোনা গেল, বোর্ড এমনিতেও নাকি শামিকে শ্রীলঙ্কা সিরিজে খেলাতে ইচ্ছুক ছিল, এমন নয়। কারণ সামনেই অস্ট্রেলিয়ায় লম্বা সফর আছে। তার পর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে বিশ্বকাপ। এই দু’টো সফরে ফিট শামিকে দরকার বলে শ্রীলঙ্কা সিরিজে বাংলা পেসারকে নিয়ে ন্যূনতম ঝুঁকি নেওয়া হয়নি। শামির বদলি হিসেবে ধবল কুলকার্নিকে শ্রীলঙ্কা সিরিজের জন্য টিমে নেওয়া হচ্ছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন