• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রেসিডেন্ট অভিষেকের প্রতিশ্রুতি পরিবর্তনের

CAB
অভিনন্দন: অভিষেকের সঙ্গে সৌরভ। পাশে সচিব স্নেহাশিস। নিজস্ব চিত্র

প্রয়াত জগমোহন ডালমিয়ার উত্তরসূরি হিসেবে সিএবি প্রেসিডেন্টের দায়িত্ব পেয়ে আবেগপ্রবণ অভিষেক ডালমিয়া। বুধবার সিএবি-র বিশেষ সাধারণ সভায় সরকারি ভাবে দায়িত্ব নিলেন ডালমিয়া-পুত্র। রাজ্য ক্রিকেট সংস্থার ইতিহাসে সব চেয়ে কম বয়সে (৩৮) এই দায়িত্ব নিলেন তিনি। ২০২১-এর অক্টোবর পর্যন্ত প্রেসিডেন্ট পদে থাকতে পারবেন অভিষেক।

একই দিনে সিএবি-র সচিবের দায়িত্বে এলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। তাঁকে অভিনন্দন জানিয়ে ইংল্যান্ড রওনা হলেন সৌরভ ও কন্যা সানা গঙ্গোপাধ্যায়। 

কোনও প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই নতুন ইনিংস শুরু করলেন অভিষেক। তাই বিশেষ সাধারণ সভাও শেষ হয়ে গেল মাত্র ১৫ মিনিটেই। কিন্তু নতুন সিএবি প্রেসিডেন্ট বেশ কিছু পরিকল্পনা নিয়েছেন। ক্রিকেটার তুলে আনার জন্য একটি টি-টোয়েন্টি ক্রিকেট লিগ শুরু করতে চান তিনি। কলকাতার পাঁচটি সমর্থন-ভিত্তিক ক্লাবের সঙ্গে বাইরের কিছু দল নিয়ে হতে পারে ‘বেঙ্গল ক্রিকেট লিগ’। অভিষেক জানান, ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সংস্কার হবে ইডেনের। এমনকি ২০২৩ বিশ্বকাপের সময় মাঠের অনেক কিছুরই পরিবর্তন হতে চলেছে। মাঠের নীচে বালির স্তর বসানো হবে। যাতে বৃষ্টি হলেও মাঠ শুকোতে বেশি সময় না লাগে। দু’টির পরিবর্তে তৈরি হবে চারটি ড্রেসিংরুম। শোনা যাচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল অথবা ফাইনাল পেতে পারে ইডেন। তার জন্য বিশেষ ভাবে সাজিয়ে তোলা হবে মাঠকে।

‘ভিশন ২০২০’-কে উন্নত করে তোলার পরিকল্পনা রয়েছে সিএবি-র। পাঁচ বছর বাড়িয়ে সেই প্রকল্পকে ‘ভিশন ২০২৫’ আখ্যা দেওয়া হতে পারে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন