• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আমিরের পথেই হাঁটলেন পাকিস্তানের এই তারকা ক্রিকেটার

Wahab Riaz
টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন পাকিস্তানের তারকা বাঁ হাতি বোলার। ছবি: রয়টার্স।

কিছু দিন আগে সবাইকে চমকে দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন পাকিস্তানের ২৭ বছর বয়সী বাঁ হাতি ফাস্ট বলার মহম্মদ আমির। একদিনের ক্রিকেটকে বেশি গুরুত্ব দিতে চান বলে এই সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। এ নিয়ে কম বিতর্ক হয়নি। নির্বাসন কাটিয়ে লাল বলের ক্রিকেটে প্রত্যাবর্তনটা ভালই করেছিলেন আমির। তাঁকে নিয়ে অনেক স্বপ্নও দেখছিলেন ক্রিকেটপ্রেমী থেকে বিশেষজ্ঞ সকলেই। হঠাৎই আমিরের সিদ্ধান্তে অবাক হয়ে গিয়েছিল ক্রিকেটবিশ্ব। এ বার আমিরের পথেই হাঁটতে চলেছেন তাঁর সতীর্থ ওয়াহাব রিয়াজ।

খবর অনুযায়ী, ওয়াহাব টেস্ট থেকে অবসর নেবেন। আর তাঁর সেই সিদ্ধান্ত পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন। বর্তমানে কানাডায় যুবরাজ সিং, শাহিদ আফ্রিদিদের সঙ্গে ‘গ্লোবাল টি টোয়েন্টি’ লিগ খেলতে ব্যস্ত তিনি। সেখান থেকে ফিরেই নাকি নিজের অবসরের ঘোষণা সবাইকে জানাবেন এই ফাস্ট বোলার। ওয়াহাবকে নিয়ে জল্পনা এখন তুঙ্গে।

গত বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ বার পাঁচ দিনের ক্রিকেটে দেখা গিয়েছিল তাঁকে। ৩৪ বছর বয়সি ওয়াহাব পাকিস্তানের হয়ে ২৭ টি টেস্ট ম্যাচ খেলেছেন। নিয়েছেন মোট ৮৩ টি উইকেট। ২০১৫ বিশ্বকাপে শেন ওয়াটসনকে করা তাঁর ঘাতক স্পেল এখনও তাজা ক্রিকেট প্রেমীদের মনে। সে দিন একের পর এক বাউন্সারে ওয়াটসনকে বিদ্ধ করে দিয়েছিলেন তিনি। ওয়াহাব বল হাতে ধেয়ে আসছেন ব্যাটসম্যানের দিকে, এই দৃশ্য লাল বলের ক্রিকেটে আর দেখা যাবে না।  

আরও পড়ুন: জম্মু-কাশ্মীর ছাড়ার নির্দেশ মেন্টর ইরফান-সহ সাপোর্ট স্টাফদের, বাড়ি ফেরানো হল ক্রিকেটারদেরও

আরও পড়ুন: ভলিবল কোর্টে ধোনির হেলিকপ্টার শট! দেখুন ভিডিয়ো

কিছু দিন আগেই পাকিস্তানের প্রাক্তন বোলার শোয়েব আখতার তাঁর ইউটিউব চ্যানেলে জানিয়েছিলেন, আমিরের অবসর ভুল বার্তা প্রেরণ করছে দলের বাকিদের কাছে। আমিরকে দেখে বিভিন্ন লিগ খেলার জন্য আরও বেশি ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ভাববেন। ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’-এর আশঙ্কাই সত্যি হতে চলেছে। আন্দ্রে রাসেল, ক্রিস গেলদের সাম্প্রতিককালে দেশের ডাককে উপেক্ষা করে বিশ্বের বিভিন্ন প্রান্তের ক্রিকেট লিগে খেলতে দেখা গিয়েছে। তা হলে কি এ বার থেকে দেশের বদলে ক্লাবকেই বেছে নেবেন ক্রিকেটাররা?            

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন