• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জম্মু-কাশ্মীর ছাড়ার নির্দেশ মেন্টর ইরফান-সহ সাপোর্ট স্টাফদের, বাড়ি ফেরানো হল ক্রিকেটারদেরও

pathan
জম্মু-কাশ্মীরের ক্রিকেটারদের সঙ্গে ইরফান পাঠান। ছবি: ফাইল চিত্র

Advertisement

পর্যটকদের কাশ্মীর ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছিল আগেই। বন্ধ করে দেওয়া হয়েছে অমরনাথ যাত্রাও। গোটা রাজ্যে বাড়ানো হয়েছে আধাসেনাও। চারিদিকে থমথমে পরিবেশ। এরই মাঝে প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান, যিনি এই মুহূর্তে কাশ্মীর ক্রিকেট টিমের সঙ্গে যুক্ত তাঁকে দ্রুতরাজ্য ছেড়ে চলে যেতে বলা হয়েছে। ইতিমধ্যেই জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত সমস্ত সাপোর্টস্টাফ ও শতাধিক ক্রিকেটারকে বাড়ি ফিরিয়েদেওয়া হয়েছে।

পাঠান এই মুহূর্তে কাশ্মীর ক্রিকেট দলের খেলোয়াড় ও মেন্টর। দলের কোচ মিলাপ মেওয়াদা, ট্রেনার সুদর্শন ভিপি। ইরফান পাঠান এবং নির্বাচক মণ্ডলীর যাঁরা বাইরের রাজ্য থেকে এসেছেন, তাঁদের ফিরে যেতে বলা হয়েছে রবিবারের মধ্যেই। জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী আধিকারিক সৈয়দ আশিক হুসেইন বুখারি জানিয়েছেন, “ক্রিকেট বোর্ডের তরফ থেকে পাঠান এবং বাকিদের জানানো হয়েছে চলে যেতে। রবিবারের মধ্যেই তাঁরা রাজ্য ছাড়বেন। যে নির্বাচকরা এই রাজ্যের নন, তাঁদেরওনিজের রাজ্যেচলে যেতে বলা হয়েছে।” তিনি আরও জানিয়েছেন যে, ইতিমধ্যেই ১০১-১০২ জন ক্রিকেটার, যাঁরা শের-ই কাশ্মীর স্টেডিয়ামে প্র্যাকটিস করছিলেন, তাঁদের বাড়ি ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে। বুখারি এও জানিয়েছেন যে, এই মুহূর্তে কাশ্মীরের পরিস্থিতি নিয়ে তাঁরা পুরোপুরি নিশ্চিত নন। তাই তাঁরা ক্রিকেটীয় কর্মসূচি আপাতত বন্ধ রাখছেন।

জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক পিডিপি-এনসি নেতাদের জানিয়েছেন, ৩৭০ বা ৩৫এ ধারা বিলোপ হচ্ছে না। কিন্তু কী হবে তা যে তিনিও জানেন না সে কথাও স্বীকার করেছেন মালিক। মনে করা হচ্ছে ক্রিকেটারদের ফিরে যাওয়ার নির্দেশের সঙ্গে রাজ্যের বর্তমান পরিস্থিতির যোগ রয়েছে।

আরও পড়ুন: পাঁচ অনুপ্রবেশকারীর মৃতদেহ ফেরত নিক পাকিস্তান, বলল ভারতীয় সেনা, নীরব ইসলামাবাদ

আরও পড়ুন: এত বাহিনী কেন, চুপ কেন্দ্র, কী হতে পারে কাশ্মীরে?

১৭ অগস্ট থেকে শুরু হচ্ছে দলীপ ট্রফি। তারপর রঞ্জি এবং বিজয় হাজারে ট্রফিও রয়েছে। তার আগে এই রকম পরিস্থিতি জম্মু-কাশ্মীর ক্রিকেটের বড় ক্ষতি করতে পারে বলে মনে করা হচ্ছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন