Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket

'চার নম্বরে রায়াডুই সঠিক লোক'

ইংল্যান্ড বিশ্বকাপের আগে নিজেদের গুছিয়ে নেওয়ার জন্য ভারত পাচ্ছে মোট ১৮ ম্যাচ। তার মধ্যেই সঠিক কম্বিনেশন খুঁজে নিতে হবে টিম ম্যানেজমেন্টকে। কোহালিও সেই লক্ষ্যের কথা শুনিয়েছেন।

প্রচারমাধ্যমের মুখোমুখি ভারত অধিনায়ক। ছবি: পিটিআই।

প্রচারমাধ্যমের মুখোমুখি ভারত অধিনায়ক। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৮ ১৮:৩১
Share: Save:

মিডল অর্ডারে অম্বাতি রায়াডু কি মুশকিল-আসান হতে পারবেন? ভারত অধিনায়ক বিরাট কোহালি অন্তত তাই মনে করছেন। তাঁর মতে, চার নম্বরে যদি রায়াডু নিজের জায়গা পাকা করতে পারেন, তবে বিশ্বকাপের আগে মিডল অর্ডার নিয়ে আর কোনও চিন্তাই থাকবে না।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ রবিবার গুয়াহাটিতে শুরু করছে ভারত। ইংল্যান্ড বিশ্বকাপের আগে নিজেদের গুছিয়ে নেওয়ার জন্য ভারত পাচ্ছে মোট ১৮ ম্যাচ। তার মধ্যেই সঠিক কম্বিনেশন খুঁজে নিতে হবে টিম ম্যানেজমেন্টকে। কোহালিও সেই লক্ষ্যের কথা শুনিয়েছেন।

চার নম্বরে কে নামবেন, এটা ঠিক করাই প্রধান চ্যালেঞ্জ বলে মনে করছে ক্রিকেটমহল। কোহালিকে যদিও একেবারেই চাপে দেখায়নি। তাঁর কথায়, "দীর্ঘদিন ধরেই আমরা শুধু চার নম্বর জায়গা নিয়ে চিন্তায় ছিলাম। অনেককেই খেলানো হয়েছে। দুর্ভাগ্যের হল, কেউই চার নম্বরে নিজেদের জায়গা পাকা করতে পারেনি। বা, আমরা যে ভাবে চাইছি, সে ভাবে পারফরম্যান্স করতে পারেনি। এশিয়া কাপে রায়াডু যে ভাবে খেলেছে, তাতে বিশ্বকাপের আগে সময় পেলে এই জায়গায় মানিয়ে নিতে পারবে বলে মনে হচ্ছে।"

আরও পড়ুন: অভিষেক হচ্ছে ঋষভের, দেখে নিন প্রথম ওডিআই ম্যাচে বিরাটের টিম​

আরও পড়ুন: বোকার মতো রান আউট! আজহারের আগেও যাঁরা যাঁরা

প্রসঙ্গত, এশিয়া কাপে কোহালির অনুপস্থিতিতে তিন নম্বরে নেমেছিলেন রায়াডু। ছয় ইনিংসে ৪৩.৭৫ গড়ে তিনি করেন ১৭৫ রান। এ বারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়েও নজর কেড়েছিলেন তিনি। ৪৩ গড়ে করেন ৬০২ রান। স্ট্রাইক রেট ছিল ১৪৯.৭৫। তারপরই ইংল্যান্ড সফরের একদিনের সিরিজের দলে তিনি ডাক পান। কিন্তু, 'ইয়ো ইয়ো' টেস্টে পাশ না করায় বাদ পড়েন। পরে ফিটনেস পরীক্ষায় পাশ করে তিনি যান এশিয়া কাপে। এবং সেখানে ধারাবাহিক থাকেন।

রায়াডুকে নিয়ে কোহালি বলেছেন, "মিডল অর্ডার ব্যাটসম্যানের ভূমিকা পালনের ক্ষমতা ওর রয়েছে বলে দল পরিচালন সমিতি মনে করছে। আমাদের মিডল অর্ডারে এখন মোটামুটি ভারসাম্য রয়েছে এসে গিয়েছে বলে আমাদের ধারণা। চার নম্বর জায়গায় রায়াডুই সঠিক লোক বলে বিশ্বাস করছি। ওর অভিজ্ঞতা রয়েছে। রাজ্য দলের পাশাপাশি ও আইপিএলেও অনেক ম্যাচ জিতিয়েছে। এখনই ওয়ানডে ফরম্যাটে দেশের হয়ে ওর রেকর্ড দারুণ।" যা দাঁড়াচ্ছে, রায়াডুর উপর আস্থা রাখছে রবি শাস্ত্রী-বিরাট কোহালি জুটি।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE