Advertisement
১১ মে ২০২৪
Cricket

কুম্বলেকে দেশের সেরা ম্যাচ উইনার বললেন হরভজন

২০০১ সালের ঐতিহাসিক ভারত-অস্ট্রেলিয়া সিরিজে কুম্বলের জায়গায় খেলেছিলেন হরভজন। সেই সিরিজ ভাজ্জির জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছিল।

কুম্বলের সঙ্গে খেলার জন্য নিজেকে ভাগ্যবান বলে মনে করেন ভাজ্জি। —ফাইল চিত্র।

কুম্বলের সঙ্গে খেলার জন্য নিজেকে ভাগ্যবান বলে মনে করেন ভাজ্জি। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা 
মুম্বই শেষ আপডেট: ২১ জুন ২০২০ ১৪:২৭
Share: Save:

অনিল কুম্বলেকে ‘সেরা ম্যাচ উইনার’ বললেন হরভজন সিংহ। কিংবদন্তি লেগ স্পিনারের মতো এত বড় মাপের কোনও ক্রিকেটার দেশের হয়ে খেলেননি বলেও দাবি করেছেন ভাজ্জি।

কথায় বলে, ব্যাটসম্যান যত রানই করুন না কেন, টেস্ট ক্রিকেটে উইকেট না তুললে ম্যাচ জেতা সম্ভব নয় কোনও দলের পক্ষে। কুম্বলে টেস্ট ক্রিকেটে নাগাড়ে বল করে উইকেট নিয়ে গিয়েছেন। সমালোচকরা বলেছেন, কুম্বলে বল ঘোরাতে পারেন না।

ভাজ্জি নিন্দুকদের উড়িয়ে দিয়ে বলছেন, ‘‘দেশের সেরা ম্যাচ উইনার অনিল ভাই। ওঁর মতো ক্রিকেটার আসেনি ভারতে। সবাই বলতেন, অনিলভাই বল ঘোরাতে পারেন না। কিন্তু ও দেখিয়ে দিয়েছে, বুকের খাঁচা বড় হলে যে কোনও ব্যাটসম্যানকেই আউট করা যায়। সে বল ঘুরুক আর নাই ঘুরুক।’’

আরও পড়ুন: মাঠে স্লেজিং করেন মেনে নিলেও বিরাটের প্রশংসায় স্মিথ

২০০১ সালের ঐতিহাসিক ভারত-অস্ট্রেলিয়া সিরিজে কুম্বলের জায়গায় খেলেছিলেন হরভজন। সেই সিরিজ ভাজ্জির জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছিল। ইডেনের ২২ গজে হ্যাটট্রিক করেছিলেন তিনি। তার পরে আর পিছনে ফিরে তাকাতে হয়নি হরভজনকে। তিনি বলছেন, ‘‘অনিলভাই যেমন লড়াকু, তার অর্ধেকও যদি কেউ পায়, তা হলে সে চ্যাম্পিয়ন হবেই। ওর সঙ্গে দীর্ঘ দিন খেলার জন্য আমি নিজেকে ভাগ্যবান বলেই মনে করি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anil Kumble Harbhajan Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE