Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Cricket

মাঠে স্লেজিং করেন মেনে নিলেও বিরাটের প্রশংসায় স্মিথ

বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে। কিন্তু সে দিন কোহালির ব্যবহার এখনও স্মিথকে আবেগতাড়িত করে।

কোহালিকে শ্রদ্ধা করেন স্মিথ। — ফাইল চিত্র।

কোহালিকে শ্রদ্ধা করেন স্মিথ। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ২১ জুন ২০২০ ১২:৫৫
Share: Save:

গত বিশ্বকাপে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ চলাকালীন স্টিভ স্মিথকে উদ্দেশ করে গ্যালারি থেকে বিদ্রুপ করেছিলেন দর্শকরা।

ঠিক তখনই ভারত অধিনায়ক বিরাট কোহালি এগিয়ে এসে দর্শকদের কাছে আবেদন করেছিলেন, স্মিথকে যেন বিদ্রুপ করা না হয়। স্মিথকে উৎসাহ দিয়ে স্বাগত জানানোর আবেদন করেন কোহালি।

ভারত অধিনায়কের এমন খেলোয়াড়ি মনোভাবের জন্য স্মিথ এগিয়ে এসে হাত মেলান কোহালির সঙ্গে। বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে। কিন্তু সে দিন কোহালির ব্যবহার এখনও স্মিথকে আবেগতাড়িত করে। তিনি বলছিলেন, ‘‘বিশ্বকাপে ভারতীয় দর্শকদের উদ্দেশে বিরাটের আবেদন আমার মন ছুঁয়ে গিয়েছে। ওর সঙ্গে সে ব্যাপারে আমার কথাও হয়েছে। বিরাট দারুণ মানুষ। যে ভাবে ও দলকে নেতৃত্ব দিচ্ছে, তার প্রশংসা করতেই হবে। দল হিসেবে দারুণ ভারত। ওদের বিরুদ্ধে খেলার জন্য মুখিয়ে রয়েছি বলতে পারেন। এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় খেলতে আসবে ভারত। ওই সিরিজটা দারুণ হবে আশা করি।’’

আরও পড়ুন: দ্রাবিড়কে ছাড়া একটি টেস্টও খেলেননি, সৌরভের সেঞ্চুরি করা টেস্টে কোনও দিন হারেনি ভারত!

কোহালি ও স্মিথের মধ্যে কে সেরা, তা নিয়ে প্রায়ই দ্বিধাবিভক্ত হয় ক্রিকেটমহল। খেলার মাঠে একে অপরকে স্লেজিংও করেছেন। স্মিথ বলছেন, ‘‘বিরাটের সঙ্গে বেশ কয়েক বার আমার কথা হয়েছে। মেসেজ বিনিময় হয়েছে। আমরা দু’জনেই মাঠের মধ্যে খুবই কঠিন প্রকৃতির। দু’জনেই দলের জন্য নিজেদের নিংড়ে দিই। এবং সেটা করতে গিয়ে অনেক সময়েই কথার আদানপ্রদান হয় মাঠের ভিতরে। তবে সেটা তো খেলারই অঙ্গ।’’

চলতি বছরের শেষের দিকে দুই তারকার শ্রেষ্ঠত্বের লড়াই আবার দেখা যাবে। সেই লড়াইয়ের জন্য নিজেদের তৈরি করছেন স্মিথ ও কোহালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Steve Smith Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE