এশিয়ান গেমস শেষ হলেও ভারতের সাফল্যের কোনও শেষ নেই। বিশেষ করে শুটিংয়ে। এশিয়ান গেমসেও একাধিক সাফল্য এসেছে ভারতীয় শুটিংয়ে। সেখান থেকেই সবাই চলে গিয়েছিলেন শুটিংয়ের বিশ্ব চ্যাম্পিয়নশিপে যোগ দিতে। সেখান থেকেও পর পর সাফল্য তুলে আনছেন তাঁরা। সৌরভ চৌধরির সোনা দিয়ে শুরু। সৌরভ এশিয়ান গেমসেও সোনা পেয়েছিলেন। এর পর সোনা আনলেন হৃদয় হাজারিকা। আর শনিবার অন্য আর এক ইভেন্টে সোনা নিয়ে এলেন অঙ্কুর মিত্তল।

আইএসএসএফ বিশ্ব চ্যাম্পিয়নশিপে পুরুষদের ডবল ট্র্যাপ ইভেন্টে সোনা জিতলেন অঙ্কুর। সাফল্যের ধারা বজায় থাকল। ১৫০-এর মধ্যে তিনি শট করলেন ১৪০। তার পর লড়াই পৌঁছয় শুট-অফে। শুট-অফে তাঁর প্রতিপক্ষ ছিলেন চিনের ইয়াং য়্যাং এবং স্লোভাকিয়ার হুবার্ট আন্দারজেজ। স্লোভাকিয়ার প্রতিপক্ষ তাঁর দ্বিতীয় শট মিস করার পর অঙ্কুরের লড়াই এসে দাড়ায় চিনের প্রতিপক্ষের সঙ্গে। সেখানে ৪-৩এ শুট-আউট জিতে নেন অঙ্কুর।

টিম ইভেন্টেও মহম্মদ আসাব ও শার্দূল ভিহানকে সঙ্গে নিয়ে ব্রোঞ্জ জেতেন অঙ্কুর। ভারতের পয়েন্ট ৪০৯। চিন ৪১০ পয়েন্ট করে রুপো পায়। ৪১১ পয়েন্ট নিয়ে সোনা জেতে ইতালি। মহিলাদের অন্য ইভেন্টে অবশ্য জোড়া ব্যর্থতা এল এ দিন। ১০ মিটার এয়ার রাইফেলে আগেই রুপো জিতেছিলেন অঞ্জুম মৌদগিল। এর সঙ্গেই ২০২০ অলিম্পিকেরও যোগ্যতা অর্জন করে নিয়েছেন তিনি।

আরও পড়ুন
সৌরভের পর হৃদয়, ওয়ার্ল্ড শুটিং চ্যাম্পিয়নশিপে সোনা আনলেন ভারতে

এ দিন মহিলাদের ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনের যোগ্যতা অর্জন করলেও নবম স্থানে শেষ করেন তিনি। সেরা আটজনই ফাইনালের যোগ্যতা অর্জন করেন। মহিলাদের ২৫ মিটার পিস্তলের যোগ্যতা নির্ণায়ক পর্বে দশম স্থানে শেষ করলেন আরও এক ভারতীয় মানু ভাকর।