Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Cricket

আজ ফাইনালে ভারতের ভরসা টপ অর্ডার, বাংলাদেশের মিডল অর্ডার

দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধওয়ন যেমন এশিয়া কাপে ভারতের প্রধান ভরসা। শিখর ও রোহিত মিলে তিনটি শতরানও করে ফেলেছেন। পকেটে ২৯৭ রান, রোহিত-শিখরের সঙ্গে মুশফিকুর রহিমও রয়েছেন সেরা ব্যাটসম্যান হওয়ার দৌড়ে।

শিখর, রোহিত ও মুস্তাফিকুর, সেরা ব্যাটসম্যান হওয়ার দৌড়ে ত্রয়ী।

শিখর, রোহিত ও মুস্তাফিকুর, সেরা ব্যাটসম্যান হওয়ার দৌড়ে ত্রয়ী।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৮ ১২:৫৯
Share: Save:

টপ অর্ডারের শক্তিতে অনেক এগিয়ে ভারত। আবার মিডল অর্ডারের পারফরম্যান্সে অনেক নির্ভরযোগ্য বাংলাদেশ। এশিয়া কাপ ফাইনালের আগে দুই দলের ব্যাটিংকে কাটাছেঁড়া করলে উঠে আসছে এই তথ্যই।

দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধওয়ন যেমন এশিয়া কাপে ভারতের প্রধান ভরসা। শিখর ও রোহিত মিলে তিনটি শতরানও করে ফেলেছেন। প্রথম উইকেটে দুশোও পার করে দিয়েছেন একবার। রোহিতের গড় ১৩৪.৫০, শিখরের ৮১.৭৫। শিখর করেছেন ৩২৭ রান। রোহিত করেছেন ২৬৯ রান।

ভারতের চিন্তা হল মিডল অর্ডার। মহেন্দ্র সিংহ ধোনির বড় শটে সমস্যা হচ্ছে। কেদার যাদব আবার ব্যাট করতে গিয়েইছেন মাত্র দু’বার। দীনেশ কার্তিক ম্যাচ শেষ করে আসতে পারছেন না এখনও। অর্থ্যাত্, যেটুকু পরীক্ষার মধ্যে পড়েছে, তাতে খুব একটা নিশ্চিন্ত হওয়া যাচ্ছে না।

আরও পড়ুন: আঙুল ফুলে রয়েছে, ব্যথা কমানোর ওষুধ খেয়ে নামছেন মাশরফি

আরও পড়ুন: এশিয়া সেরা হতে যে ১১ সম্ভাব্য যোদ্ধার দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশ​

আর রবীন্দ্র জাডেজা আফগানিস্তানের বিরুদ্ধে জিতিয়ে ফেরার সোনার সুযোগ হেলায় নষ্ট করেছেন। জিততে এক রান দরকার এমন পরিস্থিতিতে তুলে মেরে ক্যাচ দিয়ে ফিরে এসেছেন। যার ফলে টাই হয় সুপার সিক্সে ভারতের শেষ ম্যাচ। না হলে, গ্রুপ ও সুপার ফোর মিলিয়ে মোট পাঁচ ম্যাচই জিতত ভারত।

গ্রাফিক: সৌভিক দেবনাথ

বাংলাদেশের চিন্তা আবার ওপেনিং। তামিম ইকবালের অনুপস্থিতিতে লিটন দাস, নাজমুল হোসেন শান্তরা ভরসা দিতে পারেননি। উড়িয়ে নিয়ে আসা সৌম্য সরকারও ব্যর্থ। বাংলাদেশের ব্যাটিং আসলে শুরু হচ্ছে চারে নামা মুশফিকুর রহিম থেকে। প্রতিকূল অবস্থায় তাঁর দুটো ইনিংস বদলে দিয়েছে দলকে। একটা শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৪৪ রান, অন্যটা পাকিস্তানের বিরুদ্ধে ৯৯ রান। পকেটে ২৯৭ রান, রোহিত-শিখরের সঙ্গে তিনিও রয়েছেন সেরা ব্যাটসম্যান হওয়ার দৌড়ে।

মুশফিকুরের সঙ্গে মাহমুদুল্লাহ, ইমরুল কায়েস, মহম্মদ মিঠুনরাও রান করছেন। ফলে, বাংলাদেশের মিডল অর্ডার কড়া চ্যালেঞ্জ হয়ে উঠতেই পারে ভুবনেশ্বর কুমার, যশপ্রীত বুমরাদের সামনে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল , টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE