Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports News

বিরোধিতায় মুম্বই-কলকাতা-চেন্নাই, বিকল্প ব্যবস্থা তৈরি জানিয়ে দিলেন বিনোদ রাই

প্রতিবাদটা প্রথম করে মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন। বিসিসিআই-এর কমপ্লিমেন্টারি টিকিটের চাহিদার প্রতিবাদ করে সেই সময় তারা প্রশ্ন তোলে, ছোট স্টেডিয়ামে এত টিকিট ফ্রিতে দিয়ে দিলে সাধারণ মানুষের জন্য আর কি পড়়ে থাকবে? 

বিনোদ রাই।

বিনোদ রাই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০১৮ ১৭:৩১
Share: Save:

বেশ কয়েকটি ক্রিকেট অ্যাসোসিয়েশন কমপ্লিমেন্টারি টিকিটের নিয়মের বিরোধিতা শুরু করেছে। সেই তালিকায় রয়েছে মুম্বই, কলকাতা ও চেন্নাইয়ের মতো অ্যাসোসিয়েশনগুলো। কিন্তু এটা যে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের উপর প্রভাব ফেলবে না, তা-ও স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস (সিওএ)-এর প্রধান বিনোদ রাই।

প্রতিবাদটা প্রথম করে মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন। বিসিসিআই-এর কমপ্লিমেন্টারি টিকিটের চাহিদার প্রতিবাদ করে সেই সময় তারা প্রশ্ন তোলে, ছোট স্টেডিয়ামে এত টিকিট ফ্রিতে দিয়ে দিলে সাধারণ মানুষের জন্য আর কি পড়়ে থাকবে? সে কারণে তারা ম্যাচ আয়োজন করতেও চায়নি। তখন বদোদরায় সেই ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়ার কথা বলা হয়।

এর মধ্যেই বেঁকে বসে আরও বেশ কিছু অ্যাসোসিয়েশন। এ বার কিন্তু ভারতীয় ক্রিকেটের নামজাদা ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলোই বিসিসিআই-এর নিয়মের প্রতিবাদ করেছে। এর পরিপ্রেক্ষিতে বিনোদ রাই বলেন, ‘‘আমাদের নিয়ম নিয়ে কোনও সংশয় নেই। যদি কোনও অ্যাসোসিয়েশন ম্যাচ আয়োজন করতে না পারে তা হলেও সূচির পরিবর্তন হবে না। পরিকল্পনা অনুযায়ীই খেলা হবে।’’ সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘আমাদের বিকল্প ব্যবস্থার পরিকল্পনা তৈরি। আমাদের পেশাদার দল রাহুল জোহুরি, হেমাঙ্গ বাদানি ও সাবা করিম এর উপর কাজ করছেন।’’ সোমবার চেন্নাই ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, তারা বুধবার নিজেদের মধ্যে আলোচনার পরই সিদ্ধান্ত নেবে আদৌ ম্যাচ আয়োজন করবে কি না। আগামী ১১ নভেম্বর একটি টি২০ ম্যাচ হওয়ার কথা ছিল এখানে।

আরও পড়ুন
এশিয়া কাপজয়ী অধিনায়ক খেলবেন শ্রেয়স আয়ারের নেতৃত্বে!

অন্য দিকে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, অ্যাডহক কমিটি গঠন হওয়ার পরই তারা এ নিয়ে সিদ্ধান্ত নেবে। ম্যাচ আয়োজনের জন্য মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন অগ্রিম ১০ কোটি টাকা চেয়েছে। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলও এই নিয়মের বিরোধিতা করেছে। কলকাতায় একটি টি২০ ম্যাচ হওয়ার কথা রয়েছে। বিনোদ রাই বলেন, ‘‘সব অ্যাসোসিয়েশনই নতুন নিয়মকে তাদের সমর্থন দিয়েছিল। তারাই এখন কী করে এর বিরোধিতা করছে? তবে আমাদের কাছে আরও অ্যাসোসিয়েশন রয়েছে যারা ম্যাচ আয়োজন করতে প্রস্তুত। সূচি কোনও ভাবেই বিঘ্নিত হবে না।’’

আগামী ১০ অক্টোবর হায়দরাবাদে ভারতীয় টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনায় বসার কথা বিনোদ রাইয়ের। সেখানে অধিনায়ক, সহ-অধিনায়ক, কোচ ও মুখ্য নির্বাচকের থাকার কথা। এ ছাড়়াও বেশ কয়েক জন বিশিষ্ট ব্যক্তিত্বও থাকতে পারেন। যেখানে বোর্ড, দল, প্লেয়ার এমনকি প্লেয়ারদের স্ত্রীদের নিয়েও সিদ্ধান্ত হবে। আসন্ন অস্ট্রেলিয়া সফর ও বিশ্বকাপকে মাথায় রেখেই এই মিটিং ডাকা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE