বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আজ, মঙ্গলবার মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের ১৫ জনের দল ঘোষণা করে দিয়েছেন নির্বাচকরা। বিশ্বকাপের দল নির্বাচনের সঙ্গে সঙ্গে আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের দলও জানিয়ে দেওয়া হয়েছে। বিশ্বকাপের দল ১৫ জনের হলেও আয়ারল্যান্ডের দলে রাখা হয়েছে ১৭ জনকে।

বাংলাদেশের পেস বিভাগে রয়েছেন মাশরাফি মুর্তজা, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান। এঁদের থাকা নিয়ে কোনও প্রশ্নই ছিল না। তাসকিন আহমেদ ও শফিউল ইসলামকে নিয়ে বাংলাদেশ ক্রিকেটমহলে চর্চা হলেও বিশ্বকাপের দল নির্বাচন করতে বসে চমক দিয়েছেন নির্বাচকরা। এখনও ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়নি আবু জায়েদ রাহীর।

ওয়ানডেতে না খেললেও পাঁচটি টেস্ট ম্যাচ খেলা হয়ে গিয়েছে জায়েদের। উইকেটের দু’ প্রান্তে বল সুইং করাতে পারেন তিনি। ইংল্যান্ডের আবহাওয়ায় আবু জায়েদের এই সুইং বোলিং কাজে লাগবে বলে বিশ্বাস নির্বাচকদের। নিউজিল্যান্ডে অনুষ্ঠিত টেস্টে আবু জায়েদ কার্যকরী বোলিং করেছেন। বিশ্বকাপে তাঁর দিকে নজর থাকবে বাংলাদেশের ক্রিকেটভক্তদের। 

আরও পড়ুন: ধোনিকে ব্যান করা উচিত ছিল, তীব্র আক্রমণ সহবাগের

আরও পড়ুন: রাগে অগ্নিশর্মা ধোনি, দেখুন মেজাজ হারানোর সেই মুহূর্ত

বিশ্বকাপের দল: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মহম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মহম্মদ সইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, আবু জায়েদ রাহী