Advertisement
২৬ এপ্রিল ২০২৪
লা লিগা

দু’বার এগিয়ে গেলেও জয় নেই মেসিদের

এই ড্রয়ের ফলে ৩৩ ম্যাচের পরে লিগ শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট  ৮৩। এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো দে মাদ্রিদের পয়েন্ট ৭১।

মরিয়া: মেসিকে আটকানোর চেষ্টায় সেল্টা ভিগোর ফুটবলাররা। এপি

মরিয়া: মেসিকে আটকানোর চেষ্টায় সেল্টা ভিগোর ফুটবলাররা। এপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০১৮ ০৫:১১
Share: Save:

সেল্টা ভিগো বার্সেলোনা

দুই অর্ধে দু’বার এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। তা সত্ত্বেও সেল্টা ভিগোর বিরুদ্ধে লা লিগার অ্যাওয়ে ম্যাচ জিতে ফিরতে পারল না আর্নেস্তো ভালভার্দের দল। ম্যাচ শেষ হল ২-২।

এই ড্রয়ের ফলে ৩৩ ম্যাচের পরে লিগ শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৮৩। এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো দে মাদ্রিদের পয়েন্ট ৭১। ফলে এই মুহূর্তে বার্সেলোনা এগিয়ে ১২ পয়েন্টে। বার্সেলোনার ২৫তম লা লিগা খেতাব জিততে দরকার আরও ছয় পয়েন্ট।

লা লিগায় আতলেতিকো দে মাদ্রিদের পরবর্তী তিন প্রতিপক্ষ রিয়াল সোসিদাদ (১৯ এপ্রিল), রিয়াল বেতিস (২২ এপ্রিল) এবং আলাভেস (২৯ এপ্রিল)। যদি এই তিন ম্যাচেই দিয়েগো সিমিওনের দল জিতে যায়, তা হলে দেপোর্তিভো লা করুনা (২৯ এপ্রিল) এবং ঘরের মাঠ ক্যাম্প ন্যু-তে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে এল ক্লাসিকো (৬ মে) জিতলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে লিয়োনেল মেসি-লুইস সুয়ারেসদের দল। কিন্তু আতলেতিকো দে মাদ্রিদ যদি পরবর্তী দুই ম্যাচে হেরে যায়, তা হলে চলতি মাসের শেষ দিনে দেপোর্তিভোকে হারালেই লা লিগা চ্যাম্পিয়ন হবেন মেসিরা।

মঙ্গলবার সেল্টা ভিগোর বিরুদ্ধে ড্রয়ের ফলে টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকল বার্সেলোনা। যা নজির সৃষ্টি করেছে। তবে ২০১২-১৩ মরসুমে টিটো ভিয়ানোভার বার্সেলোনা যেমন ১০০ পয়েন্ট ছুঁয়েছিল, সেই রেকর্ড স্পর্শ করা হচ্ছে না ভালভার্দের বার্সেলোনার। মঙ্গলবার জিতলে, পরের পাঁচ ম্যাচ জিতে সেই রেকর্ড স্পর্শ করার সুযোগ থাকত সুয়ারেসদের সামনে।

শনিবার সেভিয়ার বিরুদ্ধে কোপা দেল রে ফাইনাল মেসিদের। তাই সেল্টা ভিগোর বিরুদ্ধে প্রথম একাদশে একাধিক বদল করেছিলেন বার্সা ম্যানেজার। জেরার পিকে এবং আন্দ্রে ইনিয়েস্তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। প্রথম দলের বদলে অতিরিক্ত তালিকায় রাখা হয়েছিল মেসি এবং সুয়ারেসকে। ম্যাচের ৩৬ মিনিটে ওসমান দেম্বেলের গোলে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। কিন্তু প্রথমার্ধের একদম অন্তিম মুহূর্তে বার্সা রক্ষণের ভুলে সেল্টা ভিগোর হয়ে সমতা ফেরান তাদের লেফ্‌ট ব্যাক জনি
কাস্ত্রো অটো।

দ্বিতীয়ার্ধে সুযোগ তৈরি করেও গোল হচ্ছে না দেখে ভালভার্দে ৬০ মিনিটে ফিলিপে কুটিনহোকে তুলে নিয়ে মাঠে নামান মেসিকে। আর্জেন্তিনা অধিনায়ক নামার চার মিনিটের মধ্যেই ফের পাকো আলকাসারের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ডান দিক থেকে বার্সেলোনার রাইট ব্যাট নেলসন সেমেদো বিপক্ষ বক্সে বল ভাসিয়ে দিয়েছিলেন। সেই ক্রস থেকেই ২-১ করেন আলকাসার। কিন্তু এই গোলের কিছু পরেই সেল্টা ভিগোর স্ট্রাইকার ইয়াগো আসপাসেকে ফাউল করে লাল কার্ড দেখেন পরিবর্ত হিসেবে মাঠে নামা বার্সেলোনার
সের্জিয়ো রবের্তো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE