Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mahendra Singh Dhoni

মাহি-ভাই স্টাম্পের পিছনে থাকলে বোলিং অনেক সহজ, উপলব্ধি কুলদীপের

ধোনির উপস্থিতি ভরসা দেয় বলে জানিয়েছেন কুলদীপ যাদব। পরিস্থিতি বুঝে সেই মতো বোলিংয়ের পরামর্শ দেন ক্যাপ্টেন কুল, বলেছেন চায়নাম্যান বোলার।

ধোনির পরামর্শে উপকৃত কুলদীপ। ছবি: এএফপি।

ধোনির পরামর্শে উপকৃত কুলদীপ। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০১৯ ১২:২০
Share: Save:

উইকেটের পিছনে তাঁর উপস্থিতি অধিনায়ক বিরাট কোহালির বড় ভরসা। একইসঙ্গে স্টাম্পের পিছনে মহেন্দ্র সিংহ ধোনির উপস্থিতি যে বোলারদের কাছেও কতটা স্বস্তির, তা জানালেন কুলদীপ যাদব। ভারতের চায়নাম্যান বোলারের মতে, ধোনির পরামর্শ তাঁর কাজকে সহজ করে তোলে।

‘ক্যাপ্টেন কুল’ নামে পরিচিত ধোনিই তিন ফরম্যাট মিলিয়ে ভারতের সফলতম অধিনায়ক। আর তা কেন, সেটাই উঠে এসেছে কুলদীপের কথায়। এক ইউটিউব চ্যানেলে তিনি বলেছেন, “ধোনি সবসময়ই গাইড করে বোলারদের। যখন মনে করে তখনই পরামর্শ দেয়। উইকেটকিপারের থেকে এই সাহায্য পেলে বোলারের কাজ সহজ হয়ে ওঠে। কারণ, অনেক সময় বোলারের পক্ষে পরিস্থিতি বোঝা কঠিন হয়ে ওঠে। কিন্তু মাহি ভাইয়ের চোখে তা সহজে ধরা পড়ে।”

ধোনির ভক্ত? খেলুন কুইজ

উইকেটকিপার ধোনির থেকে কী ভাবে সাহায্য পান, তা শুনিয়েছেন কুলদীপ যাদব। বলেছেন, “প্রচুর অভিজ্ঞতা ধোনির। ও ছোট ছোট খুঁটিনাটি জানাতে থাকে। আর যখন কিছু বলে না, দরকারমতো আমি নিজেই প্রশ্ন করে জেনে নিই। একসঙ্গে খেলি হলে যুজবেন্দ্র চহাল ও আমি নিজেদেরকে সৌভাগ্যবান বলে মনে করি। স স্টাম্পের পিছনে ধোনি-ভাই থাকলে বোলিং অনেক সহজ হয়ে ওঠে।”

আরও পড়ুন: প্রথম ম্যাচ থেকে ওঠা অর্থ পুলওয়ামা শহিদদের পরিবারদের দেবেন ধোনিরা​

আরও পড়ুন: বিশ্বকাপে সাবধান হও, কোহালিদের বলছেন দ্রাবিড়​

কয়েক মাস পরেই শুরু ক্রিকেটের বিশ্বযুদ্ধ। ক্রিকেটপ্রেমীরা বিরাট কোহালির হাতে কাপের স্বপ্ন দেখছেন। কুলদীপের গলায় সমর্থকদের জন্য রয়েছে ভরসা, “নিশ্চিত ভাবেই বিশ্বকাপ জেতার সুযোগ আমাদের রয়েছে। তবে বাকিদের সঙ্গে তুলনা করলে ইংল্যান্ডের ব্যাটিং লাইন-আপকে খুব শক্তিশালী দেখাচ্ছে। ওরা ঘরের মাঠে চেনা কন্ডিশনেও খেলবে। যে ভাবে খেলছে, তাতে পাকিস্তানও বিশ্বকাপে ভাল খেলবে বলে মনে হচ্ছে। তাই ইংল্যান্ড ও পাকিস্তানের দিকে নজর রাখতে হবে বলে মনে হচ্ছে।”

ভারতের বোলিং আক্রমণ অবশ্য স্বস্তি দিচ্ছে কুলদীপকে। তিনি বলেছেন, “আমদের দলের বোলিং কম্বিনেশন অসাধারণ। আমরা একসঙ্গে অনুশীলন করি, একে অন্যের পাশে থাকি। যা সবচেয়ে বড় প্লাস পয়েন্ট।” অধিনায়ক বিরাট কোহালিকে নিয়ে কুলদীপ বলেছেন, “বিরাট ভাই খুব আক্রমণাত্মক ক্যাপ্টেন। স্পিনার হোক বা পেসার, আমাদের বোলিং স্টাইল বোঝেন। শুধু আমাকে বা চহালকে নেয়, দলে থাকা সমস্ত তরুণকেই উৎসাহ দেয় বিরাট-ভাই।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE