• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পাকিস্তান সিরিজে না কেন্দ্রের

Vijay Goel

ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের ভবিষ্যৎ আপাতত বিশ বাঁও জলে।

সোমবার দুবাইতে একদিকে যেমন ভারত ও পাকিস্তান—দুই ক্রিকেট বোর্ডের বৈঠকে কোনও যেমন কোনও সমাধান সূত্র বেরিয়ে আসেনি। ঠিক তেমনই এ দিন ভারত সরকারের তরফে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী এমন বিবৃতি দিয়েছেন, যার পরে আপাতত ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজের কোনও সম্ভাবনাই অদূর ভবিষ্যতে দেখা যাচ্ছে না। এ দিন দুবাইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রতিনিধিরা জানিয়ে দেন,   যতক্ষণ না কেন্দ্রীয় সরকার অনুমতি দিচ্ছে ততক্ষণ দ্বিপাক্ষিক সিরিজ হবে না। দিল্লিতেও কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গলায় বলেন, যত দিন না হিংসাত্মক ঘটনা বন্ধ হচ্ছে তত দিন ভারত বনাম পাকিস্তান ক্রিকেট সিরিজ হবে না।

বিজয় গলায়ের কথায়, ‘‘ভারত ও পাকিস্তানের মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজ হতে পারে না যতক্ষণ না সীমান্ত-সন্ত্রাস বন্ধ হচ্ছে। তবে আইসিসি বা অন্য কোনও বহুদেশীয় টুর্নামেন্টে যদি দুই দেশ খেলে তা হলে আমাদের কোনও আপত্তি নেই।’’

কেন্দ্রীয় সরকারের এই মনোভাব পাক বোর্ডকে জানিয়েও দিয়েছে বিসিসিআই। দুবাইয়ের বৈঠকে এ দিন পাক বোর্ডের তরফে বলা হয়েছিল ২০১৫ থেকে ২০২৩— এই আট বছরে ছয়টি দ্বিপাক্ষিক সিরিজের মউ চুক্তি স্বাক্ষরিত হয়েছিল দু’দেশের মধ্যে। ভারতীয় বোর্ডের তরফে বলা হয়, সংশ্লিষ্ট কাগজ পত্র পাক বোর্ডের তরফে দ্বিপাক্ষিক সিরিজের অনুমতির আবেদন জানিয়ে পাঠানো পত্র। সেটি কোনও চুক্তিপত্র নয়।তবে এ দিন দুবাইয়ের বৈঠক নিষ্ফলা শেষ হলেও চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন বার্মিংহ্যামে ফের আলোচনায় বসবে দু’দেশের বোর্ড।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন