ওয়েস্ট হ্যাম ০       •         ম্যান সিটি ৪

টটেনহ্যাম ৩         •            চেলসি ১

        ম্যান ইউ ০            •       ক্রিস্টাল প্যালেস ০

ইংলিশ প্রিমিয়ার লিগের লন্ডন ডার্বিতে চেলসিকে ৩-১ উড়িয়ে দিল টটেনহ্যাম হটস্পার।

যার ফলে লিগ টেবলে চেলসি তৃতীয় স্থান থেকে এক ধাপ পিছিয়ে গেল। ১৩ ম্যাচে তাদের পয়েন্ট ২৮। অন্য দিকে, এই ম্যাচ জেতায় মাউরিসিয়ো পোচেত্তিনোর টটেনহ্যাম সমসংখ্যক ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে উঠে এল তৃতীয় স্থানে।

লন্ডন ডার্বিতে এ দিন শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে টটেনহ্যাম। ৮ মিনিটে প্রথম গোল করে দলকে  এগিয়ে দেন ডেলে আলি। এই গোলের আট মিনিট পরেই টটেনহ্যামের হয়ে দ্বিতীয় গোল করেন হ্যারি কেন। প্রথমার্ধে ম্যাচের ফল ছিল ২-০। দ্বিতীয়ার্ধে খেলা শুরু হতেই ফের হ্যারি কেনদের হয়ে ব্যবধান বাড়ান সন হিউং-মিন। ম্যাচের একদম অন্তিম লগ্নে চেলসির হয়ে ব্যবধান কমান অলিভিয়ের জিহু। ম্যাচের পরে চেলসি সমর্থকরা কাঠগড়ায় তুলেছেন দলের ব্রাজিলীয় স্টপার দাভিদ লুইসকে। 

ইংলিশ প্রিমিয়ার লিগে আবার আটকে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডেই তারা ০-০ ড্র করে বসল ক্রিস্টাল প্যালেসের সঙ্গে। পাশাপাশি লিগ টেবলে শীর্ষস্থানের জন্য ম্যাঞ্চেস্টার সিটি ও লিভারপুলের লড়াই অব্যাহত থাকল। জিতল এই দু’দলই। ম্যান সিটি ৪-০ হারাল ওয়েস্ট হ্যামকে। আর ৩-০ জিতল লিভারপুল। ওয়াটফোর্ডের বিরুদ্ধে। লিগ টেবলে ১৩ ম্যাচে ৩৫ পয়েন্ট তুলে ম্যান সিটিই থাকল শীর্ষে। দু’নম্বরে থাকা লিভারপুলের পয়েন্ট ৩৩। সেখানে ১৩ ম্যাচে জোসে মোরিনহোর ম্যান ইউয়ের পয়েন্ট ২১। রেড ডেভিলস রয়েছে সাত নম্বরে।     

টানা দ্বিতীয় বার ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের লক্ষ্যে এগোতে থাকা ম্যাঞ্চেস্টার সিটি শনিবার লন্ডন স্টেডিয়ামে ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে প্রথমার্ধেই ৩-০ এগিয়ে যায়। গোল করেন দাভিদ সিলভা, রাহিম স্টার্লিং ও লেরয় সানে। শেষ লগ্নে লেরয় সানে নিজের দ্বিতীয় গোল করে ফল ৪-০ করে দেন সংযুক্ত সময়ে।

লিভারপুল শনিবার অ্যাওয়ে ম্যাচে তাদের প্রথম গোল করে ৬৭ মিনিটs। ১-০ করলেন সেই মহম্মদ সালাহ। আর প্রথম গোলের প্রায় দশ মিনিটের মধ্যে ২-০ করলেন ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড। ট্রেন্টের গোলটি অনবদ্য। ২৫ গজ দূর থেকে মারা তাঁর বাঁক খাওয়ানো ফ্রি-কিক ওয়াটফোর্ডের গোলরক্ষককে হতভম্ব করে গোলে ঢুকে যায়। লিভারপুলের মিডফিল্ডার ও অধিনায়ক জর্ডন হেন্ডারসন ৮২ মিনিটে লাল কার্ড দেখে বেরিয়ে যান। ৮৯ মিনিটে লিভারপুলের হয়ে আরও একটি গোল করলেন রবের্তো ফির্মিনো।