Advertisement
০৫ মে ২০২৪
Cricket

তিন মাস বল করতে পারবেন না, নাইট স্পিনারকে সাময়িক নিষিদ্ধ করল ক্রিকেট অস্ট্রেলিয়া

শাস্তির খাঁড়া গ্রিনের বোলিংয়ের উপরে নেমে আসায় বিগ ব্যাশ লিগে সিডনি থান্ডার-এর হয়ে আর খেলতে দেখা যাবে না ২৬ বছর বয়সি এই অফ স্পিনারকে।

অবৈধ বোলিং অ্যাকশনের জন্য নিষিদ্ধ গ্রিন।

অবৈধ বোলিং অ্যাকশনের জন্য নিষিদ্ধ গ্রিন।

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২০ ১৫:৪৭
Share: Save:

২০ লক্ষ টাকায় তাঁকে নিলামে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। নতুন তারকাকে নিয়ে আশাবাদী ছিলেন অনেকেই। সেই ক্রিস গ্রিন আগামী ৯০ দিন বল করতে পারবেন না। অবৈধ বোলিং অ্যাকশনের জন্য তাঁর বোলিংয়ের উপরে নিষেধাজ্ঞা জারি করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

শাস্তির খাঁড়া গ্রিনের বোলিংয়ের উপরে নেমে আসায় বিগ ব্যাশ লিগে সিডনি থান্ডার-এর হয়ে আর খেলতে দেখা যাবে না ২৬ বছর বয়সি এই অফ স্পিনারকে।

ক্রিকেট অস্ট্রেলিয়া তাঁর বোলিং নিষিদ্ধ করায় সিডনি থান্ডারের হয়ে আর বল করতে পারবেন না তিনি। শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে সিডনি থান্ডার দলে সুযোগ পাবেন না তিনি। ফলে এ বারের বিগ ব্যাশ লিগ যে শেষ হয়ে গেল ক্রিস গ্রিনের তা এখনই বলে দেওয়া যায়।

গত সপ্তাহে সিডনি থান্ডার ও মেলবোর্ন স্টার্সের মধ্যে খেলায় তাঁর বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তৈরি হয়েছিল। রবিবার গ্রিনের বোলিং অ্যাকশন খতিয়ে দেখার পরে তিন মাসের জন্য জন্য তাঁর বোলিং নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বিগ ব্যাশে গ্রিন নিষিদ্ধ হলেও কেকেআর-এর হয়ে আইপিএল-এ বল করতে সমস্যা হবে না। কারণ ক্রিকেট অস্ট্রেলিয়ার শাস্তি কার্যকর হবে না আইপিএল-এ। আইপিএল-এ তাঁর বোলিং অ্যাকশন যে আতস কাচের নীচে ফেলে দেখা হবে, তা বলাই বাহুল্য।

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি টোয়েন্টি লিগ ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ভাল পারফরম্যান্স করায় গ্রিনকে দলে নেয় কেকেআর। চলতি বিগ ব্যাশে ব্যাটসম্যানদের আটকে রেখেছেন গ্রিন। এমনকি পাওয়ারপ্লে-তেও গ্রিনকে মারতে পারেননি বিপক্ষের ব্যাটসম্যানরা। অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে সাড়া ফেলে দেওয়া সেই গ্রিনই ৯০ দিন বল করতে পারবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chris Green IPL KKR Big Bash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE