Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Football

করোনাভাইরাস প্রতিরোধে ফিফার প্রচার, রয়েছেন সুনীল ছেত্রী

‘পাস দ্য মেসেজ টু কিক আউট করোনাভাইরাস’ নামের এই প্রচারে জিয়ানলুইঘি বুফোঁ, ইকের ক্যাসিয়াস, স্যামুয়েল এটো, ফিলিপ লাম, গ্যারি নিলেকারের মতো তারকাদের সঙ্গে রয়েছেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রীও।

ফিফার প্রচারে সুনীল। ছবি— পিটিআই।

ফিফার প্রচারে সুনীল। ছবি— পিটিআই।

সংবাদ সংস্থা
জেনেভা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২০ ১৪:৫৩
Share: Save:

করোনাভাইরাস-এর সংক্রমণ ঠেকাতে একযোগে প্রচারে নেমেছে ফিফা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই প্রচারে রয়েছেন ভারতের ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রীও।

তাঁর সঙ্গে রয়েছেন বিশ্বের ২৮ জন বিখ্যাত ফুটবলারও। করোনাভাইরাস-এর সংক্রমণ আটকানোর জন্য পাঁচটি বিষয় মেনে চলার অনুরোধ করা হয়েছে এক ভিডিয়ো বার্তায়।

‘পাস দ্য মেসেজ টু কিক আউট করোনাভাইরাস’ নামের এই প্রচারে রয়েছেন জিয়ানলুইঘি বুফোঁ, ইকের ক্যাসিয়াস, স্যামুয়েল এটো, ফিলিপ লাম, গ্যারি নিলেকার, লিয়োনেল মেসি, জাভি হার্নান্ডেজ, কার্লেস পুয়োলের মতো বিখ্যাতরা।

আরও পড়ুন: পিছোতে পারে অলিম্পিক্স, ইঙ্গিত জাপানের প্রধানমন্ত্রীর

সাধারণ মানুষের সুরক্ষার জন্য পাঁচটি নিয়ম মানার কথা বলা হয়েছে। এর মধ্যে রয়েছে, হাত ধোয়া, হাঁচি বা কাশির সময়ে সচেতনতা অবলম্বন করা, হাত দিয়ে মুখ স্পর্শ না করা, দূরত্ব বজায় রাখা ও শরীর খারাপ মনে হলে ঘরের মধ্যে নিজেকে বন্দি করে রাখা।

হু-র ডিরেক্টর জেনারেল টেড্রস অ্যাডহানম জেনেভায় এই ভিডিয়ো প্রচার অনুষ্ঠানে বলেন, ‘‘করোনাভাইরাস রোধে প্রয়োজনীয় পদক্ষেপ করার কথা বলে যাচ্ছেন ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। প্রচার বা আর্থিক সহযোগিতার মাধ্যমে হোক, করোনাভাইরাস আটকানোর জন্য চেষ্টা করে যাচ্ছে ফিফা। আমরা সবাই এক থাকলে করোনাভাইরাসকে হার মানানো সম্ভব হবেই।’’

আরও পড়ুন: করোনা-আবহে বাতিল বোর্ড-ফ্র্যাঞ্চাইজিকর্তাদের বৈঠক, আইপিএল-এর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Chhetri WHO FIFA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE