• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোহালির উইকেট পাওয়া স্বপ্ন আর্চারের

kohli
ছবি: পিটিআই।

Advertisement

বিশ্বকাপের প্রাথমিক দল যখন বেছে নিয়েছিলেন ইংল্যান্ডের নির্বাচকেরা, তাঁর নাম ১৫ জনে রাখা হয়নি। কিন্তু ওয়েস্ট ইন্ডিয়ান বংশোদ্ভুত জোফ্রা আর্চারকে ইংল্যান্ডের চূড়ান্ত দলে রাখার সিদ্ধান্ত নিলেন নির্বাচকেরা। আর বিশ্বকাপ দলে সুযোগ পেয়েই আর্চার তাঁর লক্ষ্যের কথা জানিয়ে দিয়েছেন— বিরাট কোহালির উইকেট।

এ বারের আইপিএলে তাঁর একটা লক্ষ্য পূরণ হয়নি। ভারত তথা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক কোহালিকে আউট করতে পারেননি রাজস্থান রয়্যালসের আর্চার। যে কাজটা তিনি আসন্ন বিশ্বকাপে করতে চান। কোন ব্যাটসম্যানকে আউট করতে মুখিয়ে আছেন? প্রশ্নের জবাবে আর্চার বলেছেন, ‘‘বিরাট কোহালি। আইপিএলে ওকে আউট করার সুযোগ পাইনি। কারণ আমাদের দলের এক লেগস্পিনার দু’বারই কোহালিকে ফিরিয়ে দিয়েছিল। তাই এ বার বিশ্বকাপে বেশি করে কোহালির উইকেটটা নিতে চাইছি।’’ তবে আর্চার এও বলেছেন, সদ্য সমাপ্ত আইপিএলে তাঁর দেখা সেরা ব্যাটসম্যানের নাম জস বাটলার। আর্চারের মন্তব্য, ‘‘বাটলার অবিশ্বাস্য ক্রিকেটার। যাকে বলে ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান।’’  

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

মঙ্গলবার ইংল্যান্ড নির্বাচকেরা যে চূড়ান্ত ১৫ ক্রিকেটারের নাম ঘোষণা করলেন, তাতে তিন জন নতুন মুখ। আর্চার ছাড়াও নিয়ে আসা হয়েছে জেমস ভিনস এবং লায়াম ডসনকে। বাদ পড়েছেন অ্যালেক্স হেলস, ডেভিড উইলি এবং জো ডেনলি।

আর্চার জানিয়েছেন, সোমবার রাতে তিনি যখন গাড়ি চালিয়ে যাচ্ছিলেন, জাতীয় নির্বাচক এড স্মিথ ফোন করে খবরটা দেন। ৫০ ওভারের ম্যাচ বেশি না খেললেও আর্চার মনে করেন, আইপিএলের মতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলার ফলে তিনি এখন বিশ্বকাপের চাপ নিতে তৈরি।  

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন