Advertisement
২৬ এপ্রিল ২০২৪

জোড়া গোল রোনাল্ডোর, জয়ী রিয়াল

দিন কয়েক আগেই লেগানেস-এর কাছে হেরে কোপা দেল রে থেকেও ছিটকে গিয়েছে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। ফলে চলতি মরসুমে রিয়াল মাদ্রিদ-কে ট্রফিহীন অবস্থায় কাটাতে হবে কি না সে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে।

ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল করে রোনাল্ডো। ছবি: টুইটার

ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল করে রোনাল্ডো। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৮ ০৪:০৬
Share: Save:

লা লিগায় তাদের চ্যাম্পিয়ন হওয়ার আশা করছেন না অতি বড় রিয়াল মাদ্রিদ সমর্থকও। লিগ শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ১৯ পয়েন্টের ব্যবধান রয়েছে রিয়াল মাদ্রিদের।

জিনেদিন জিদানের দল বিদায় নিয়েছে কোপা দেল রে থেকেও। এই পরিস্থিতিতে ফের মাঠে নেমে লা লিগায় দলকে জয় এনে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে রিয়াল জিতল ৪-১। জোড়া গোল করলেন সি আর সেভেন। তবে দু’টি গোলই এল পেনাল্টি থেকে। যা নিয়ে সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে রোনাল্ডোর সমালোচকরা ফের তাঁকে ‘পেনাল্ডো’ বলে বিদ্রুপ করতেও শুরু করে দিয়েছেন। যদিও তাতে রোনাল্ডো কোনও প্রতিক্রিয়া দেননি। রিয়ালের বাকি দুই গোলদাতা— মার্সেলো এবং টনি ক্রুজ।

এ দিকে, লা লিগায় চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ক্ষীণ বুঝতে পেরেই বোধহয় রোনাল্ডোও নিশানা বদলে ফেলেছেন। বলছেন, ‘‘চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য পেতেই হবে রিয়ালকে। সেই সাফল্যই বদলে দিতে পারে এই হতাশানজক মরসুমের ছবিটা। তখন হয়তো অনেকেই বলবেন, এত সফল মরসুম আসেনি। কাজেই এখনই হতাশ হওয়ার মতো কিছু হয়নি।’’

দিন কয়েক আগেই লেগানেস-এর কাছে হেরে কোপা দেল রে থেকেও ছিটকে গিয়েছে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। ফলে চলতি মরসুমে রিয়াল মাদ্রিদ-কে ট্রফিহীন অবস্থায় কাটাতে হবে কি না সে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। আর সেই প্রসঙ্গেই রোনাল্ডো বলছেন, ‘‘লা লিগায় শুরুটা ভাল হয়নি। ফলে পিছিয়ে যেতে হয়েছে অনেকটাই। যা খুশি করেনি সমর্থকদের। এই পরিস্থিতিতে হতাশ না হয়ে আমাদের উচিত চ্যাম্পিয়ন্স লিগের জন্য কঠোর প্রস্তুতি নেওয়া। কারণ টানা তিন বার ওই ট্রফিটা এ বার জিততে পারলে সব হতাশা মুছে যাবে।’’ গত সপ্তাহেই মাঠেই চোট পেয়েছিলেন রোনাল্ডো। যার ফলে চোখের কাছে আঘাত পেয়ে রক্ত জমে গিয়েছিল। এমনকি আঘাতের জায়গাতে সেলাই করতে হয় তাঁকে। তার পরেই সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে গোটা ফুটবল দুনিয়ায় রোনাল্ডো ভক্তদের মধ্যে উঠছিল আওয়াজটা—সিআর সেভেন কি আর আগের মতো সুন্দর দেখতে রয়েছেন? কিন্তু এ দিন রোনাল্ডো সেই জল্পনা দূরে সরিয়ে জানিয়ে দিলেন, তিনি আগের মতোই সুপুরুষ দেখতে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Real Madrid Valencia Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE