তিরন্দাজি বিশ্বকাপের ফাইনালে ব্রোঞ্জ পেলেন ভারতের দীপিকা কুমারী। রবিবার স্নায়ুচাপ সামলে লিজা উনরাকে হারিয়ে বিশ্বের প্রাক্তন একনম্বর মহিলা তিরন্দাজ জিতলেন ব্রোঞ্জ।

পাঁচ সেট পরে দু’জনেই ৫-৫ সমান-সমান অবস্থায় ছিলেন। ফলে, শ্যুট-অফ হয়। দীপিকা ও লিজা দু’জনেই মারেন ৯। কিন্তু, দীপিকার তীর কেন্দ্রের কাছাকাছি হওয়ায় তিনি ব্রোঞ্জ জেতেন। 

এই নিয়ে পাঁচবার বিশ্বকাপের ফাইনালে পদক পেলেন দীপিকা। এর আগে বার চারেক তিনি রুপো পেয়েছেন। এ বার পেলেন ব্রোঞ্জ। তবে এ বারের জয়ের অন্য তৃপ্তি রয়েছে। এশিয়ান গেমসের আগে ডেঙ্গিতে ভুগেছিলেন। তাই পারফরম্যান্স ভাল হয়নি। বিশ্বকাপের ফাইনালে পদকের মাহাত্ম্য তাই অনেক।

আরও পড়ুন: ধর্ষণের অভিযোগ! 'ফেক নিউজ' বলে উড়িয়ে দিলেন রোনাল্ডো​

আরও পড়ুন: রোহিত নেই! ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টের দল দেখে অবাক সৌরভ​

কোচের অনুপস্থিতিতে সমস্যায় পড়তে হয়েছে তাঁকে। দীপিকা বলেছেন, “এই প্রথমবার কোচ ছাড়া এত বড় প্রতিযোগিতায় নামলেন। তবে আমি খুশি। লড়াই যত কঠিন হয়েছে, তত ভাল করেছি। তবে অধিকাংশ সময়েই আমি শ্যুট-অফে হেরে যাই। তাই টেনশনে পড়ে গিয়েছিলাম। তখন নিজেকে বলি যে, ফল যাই হোক না কেন, মেনে নেব। আমি শুধু সেরাটা দেওয়ার চেষ্টা করব।”

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)