ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডে (বিসিসিআই)-এর কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে নিলেন ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক।

দিন কয়েক আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেন্ট কিটস অ্যান্ড নেভিসের বিরুদ্ধে প্রথম ম্যাচে ত্রিনবাগো নাইট রাইডার্সের জার্সি পরে ড্রেসিং রুমে ব্রেন্ডন ম্যাকালামের সঙ্গে খোশমেজাজে দেখা যায় ৩৪ বছর বয়সি এই ভারতীয় ক্রিকেটারকে। তার পরেই কার্তিককে শো কজ করেছিল বোর্ড। বোর্ডের সঙ্গে চুক্তি অনুযায়ী, বিসিসিআইয়ের অনুমতি ছাড়া বোর্ডের অনুমোদন নেই এমন লিগে অংশ নিতে পারবেন না ক্রিকেটাররা। শো কজের পরই মনে করা হচ্ছিল কার্তিক ক্ষমা চেয়ে নেবেন।

বোর্ডকে পাঠানো চিঠিতে ক্ষমা চেয়ে কার্তিক লেখেন, ব্রেন্ডন ম্যাকালামের অনুরোধেই পোর্ট অব স্পেনে গিয়েছিলেন তিনি। নতুন মরসুমে কেকেআর-এর হেড কোচ হয়েছেন ম্যাকালাম। তাঁর অনুরোধ ফেরাতে পারেননি বলেই দাবি করেন কার্তিক। প্রাক্তন কিউয়ি তারকার ডাকে সাড়া দিয়ে টিকেআর-এর (ত্রিনবাগো নাইট রাইডার্স) জার্সি পরে খেলা দেখেছিলেন কার্তিক।

অভিজ্ঞ উইকেটকিপার বোর্ডকে জানিয়েছেন, পোর্ট অব স্পেনে যাওয়ার আগে বোর্ডকে তাঁর জানানো উচিত ছিল। তবে তিনি যে ত্রিনবাগো নাইট রাইডার্স-এর কোনও কর্মসূচিতে অংশ নেননি, তাও জানিয়েছেন।

ত্রিনবাগোর পরবর্তী ম্যাচগুলোয় ড্রেসিং রুমে বসে খেলা আর তিনি দেখবেন না বলে জানিয়েছেন কার্তিক। মনে করা হচ্ছে, তিনি ক্ষমা চেয়ে নেওয়ায় বোর্ড হয়তো কার্তিকের বিষয়ে নমনীয় অবস্থান নেবে।