দোহায় ২৫ অক্টোবর থেকে শুরু হওয়া আর্টিস্টিক বিশ্ব জিমন্যাস্টিক্স চ্যাম্পিয়শিপে নামছেন না দীপা কর্মকার। দিল্লিতে পৌঁছলেও চোট থাকায় ট্রায়ালেই নামলেন না রিয়ো অলিম্পিক্সে চতুর্থ হওয়া মেয়ে। তাঁর কোচ বিশ্বেশ্বর নন্দী দিল্লি থেকে ফোনে বললেন, ‘‘পদক পাওয়ার মতো সুস্থ থাকলেই ওকে ট্রায়ালে নামাব ঠিক করে এসেছিলাম। সেটা এখন নেই বলেই নামেনি। টোকিয়ো অলিম্পিক্সের যোগ্যতামান পাওয়ার জন্য ও এখন প্রস্তুতি নেবে।’’

দীপা নামেননি। ভারতের আর এক নামী জিমন্যাস্ট অরুণা রেড্ডি আবার সুযোগ পেয়েও নিজেকে সরিয়ে নিয়েছেন বিদেশে ট্রেনিং নিতে যাবেন বলে। অরুণা না যাওয়ায় অবশ্য কপাল খুলে গেল বাংলার এক জিমন্যাস্ট পাপিয়া দাসের। আগে থেকেই ঠিক ছিল, ছেলে এবং মেয়েদের দু’জন করে চার জন যাবেন দোহায়। ছেলেদের বিভাগে নির্বাচিত দু’জন গৌরব এবং আদিত্য রানা যাচ্ছেন। মেয়েদের বিভাগে ট্রায়ালে প্রথম হওয়া জয়নগরের প্রণতি দাশ যাচ্ছেন। দ্বিতীয় হয়েছিলেন অরুণা। তিনি না যাওয়ায়, তৃতীয় হওয়া জলপাইগুড়ির মেয়ে পাপিয়ার সামনে খুলে গেল দোহার দরজা। ভারতীয় দলে প্রথম বার সুযোগ পেলেন সাইয়ের এই ছাত্রী। বিশ্বচ্যাম্পিয়নশিপে তাই শেষ পর্যন্ত যাচ্ছেন শুধু দুই বঙ্গকন্যাই। কোচ হয়ে যাওয়ার কথা বাংলার জয়প্রকাশ চক্রবর্তীর। তিনিই দিল্লিতে  প্রস্তুতি শিবিরে এখন কোচিং করাচ্ছেন প্রণতি-পাপিয়াদের। 

অসুস্থ অঞ্জন: ক্লাব নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহার করার দু’দিনের মধ্যেই হঠাৎই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হতে হল মোহনবাগান সচিব অঞ্জন মিত্রকে। বুকে সর্দি জমে যাওয়ায় বাইপাসের একটি হাসপাতালে শুক্রবার রাতে ভর্তি হয়েছেন তিনি। পারিবারিক সূত্রের খবর, দশ দিন ধরে জ্বর ছিল অঞ্জনবাবুর।

মহমেডান জিতল: অসমের নগাঁওয়ে ইন্ডিপেন্ডেস কাপ ফুটবলের প্রথম ম্যাচে জিতল মহমেডান। শনিবার প্রথম ম্যাচে রঘু নন্দীর দল হারাল কেএম মর্নিং স্টারকে। ৩৮ মিনিটে গোল করেন ফিলিপ আজা।