• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কোপা আমেরিকা

কাভানির গোলে শেষ আটে উরুগুয়ে, বিদায় জাপানের

Edinson Cavani
হুঙ্কার: চিলির বিরুদ্ধে গোল করার পরে উচ্ছ্বাস উরুগুয়ের এদিনসন কাভানির। সোমবার কোপা আমেরিকায়। ছবি: এএফপি।

Advertisement

উরুগুয়ে ১  •  চিলি ০

প্যারিস সাঁ জারমাঁ তারকা এদিনসন কাভানির গোলে উরুগুয়ে হারিয়ে দিল গতবারের  চ্যাম্পিয়ন চিলিকে। চিলি গ্রুপের দ্বিতীয় দল হিসাবে পরের পর্বে গেল। কলম্বিয়ার মুখোমুখি হওয়া এড়াতে তাদের দরকার ছিল এক পয়েন্টের। সেটা তারা করতে পারল না। কলম্বিয়াই এ বারের কোপার একমাত্র দল, যারা গ্রুপ লিগে আগাগোড়া ভাল খেলেছে ।

রিওয় চিলি প্রথম কুড়ি মিনিট ঝড়ের গতিতে আক্রমণ চালালেও গোল করতে পারেনি। তাদের আলেক্সিস স্যাঞ্চেসের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। উরুগুয়ের গোলরক্ষক ফার্নান্দো মাসলেরা দু’টি নিশ্চিত গোল বাঁচান। চার্লস অ্যারাঙ্গুয়িজ অবং এদুয়ার্দো ভার্গাসের শট বাঁচান তিনি। এর পরেই খেলায় ফেরে উরুগুয়ে। গোল পেয়ে যান কাভানি। জোনাথন রদরিগেস বল তুলেছিলেন চিলির বক্সে। তাতে হেড করে গোল করেন কাভানি।        

এ দিকে, ড্র করে কোপা আমেরিকা থেকে ছিটকে গেল জাপান এবং ইকুয়েডর। দু’দল পয়েন্ট ভাগ করে নেওয়ায় শেষ আটে যাওয়া হল না দু’দলেরই। পরের পর্বে যেতে হলে দু’দলেরই জেতা ছাড়া উপায় ছিল না। এই অবস্থায় কোয়ার্টার ফাইনালে চলে গেল প্যারাগুয়ে। কারণ গোলের গড়ে ছিটকে গেল জাপান। আর পয়েন্ট কম পাওয়ায় যেতে পারল না ইকুয়েডর। প্যারাগুয়ের সামনে পড়ে গেল ব্রাজিল। খেলা বৃহস্পতিবার। পরিস্থিতি যা, তাতে ভেনেজ়ুয়েলার বিরুদ্ধে লিয়োনেল মেসিরা জিতলে এবং ব্রাজিলও যদি জেতে তা হলে সেমিফাইনালে আর্জেন্টিনা বনাম ব্রাজিল মুখোমুখি হবে।

জাপান বনাম ইকুয়েডরের ম্যাচ নিয়ে উত্তেজনা ছিল প্রবল। সোয়া নাকাজিমার গোলে প্রথমে এগিয়ে গিয়েছিল জাপান। ‘ভিএআর’-এর সাহায্যে গোল পেয়ে যায় হাজিমে মোরিয়াসুর দল। কিন্তু এগিয়ে যাওয়া স্থায়ী হয়নি। ইকুয়েডরের পক্ষে গোল করেন অ্যাঞ্জেল মিনা। জাপান কোচ তাঁর দলে রেখেছিলেন ‘জাপানের মেসি’ কুবোকে। আঠারো বছর বয়সি কুবোকে এ বার সই করিয়েছে রিয়াল মাদ্রিদ। তাতেও অবশ্য ম্যাচ জিততে পারেনি উদিত সূর্যের দেশ।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন