Advertisement
১১ মে ২০২৪

সালাহকে নেতৃত্ব ছাড়তে চান না মিশর-অধিনায়ক

মিশর সমস্যায় পড়েছে ফাথি নেতৃত্ব ছাড়তে রাজি না হওয়ায়। তাঁর এজেন্ট নাদের সাওকি বলেছেন, ‘‘হ্যাঁ, এটা সত্যি, ফাথিকে নেতৃত্বের আর্মব্যান্ড সালাহকে দিয়ে দিতে বলা হয়েছে।

 সালাহায় ভরসা অধিনায়কের। ফাইল চিত্র

সালাহায় ভরসা অধিনায়কের। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০১৯ ০৪:৫৩
Share: Save:

মিশর জাতীয় ফুটবল দলে এখন এক অদ্ভুত পরিস্থিতি। সে দেশের জাতীয় ফুটবল সংস্থা চায়, মিশর দলের নেতৃত্ব পাকাপাকি ভাবে তাদের কিংবদন্তি ফুটবলার মহম্মদ সালাহকে দিতে। কিন্তু বাদ সেধেছেন, এখনকার অধিনায়ক ডিফেন্ডার আহমেদ ফাথি। জাতীয় সংস্থা বারবার অনুরোধ করলেও নেতৃত্বের আর্মব্যান্ড তিনি কিছুতেই সালাহকে দিতে রাজি নন। দু’জনে ভাল বন্ধু হলেও না। এমনকি তিনি হুমকি দিয়েছেন, নেতৃত্ব জোর করে কেড়ে নেওয়া হলে, আর কোনওদিন জাতীয় দলের হয়েও খেলবেন না।

সালাহকে অধিনায়ক করতে মিশর উন্মুখ সম্ভবত একটাই কারণে। ফিফার বর্ষসেরা ফুটবলারদের ভোটাভুটিতে লিভারপুল তারকার দেশই অংশ নিতে পারেনি নিজেদের ভুলে। তাই সালাহ নাকি অসন্তুষ্ট। মহাতারকা ফুটবলারকে সন্তুষ্ট করতেই এখন যে কারণে তাঁকে জাতীয় দলের স্থায়ী অধিনায়ক করার চেষ্টা করা হচ্ছে। ব্রিটিশ প্রচারমাধ্যমে লেখা হচ্ছে, এটা নাকি আসলে মিশরের পক্ষ থেকে সালাহর কাছে দুঃখপ্রকাশ করা।

মিশর সমস্যায় পড়েছে ফাথি নেতৃত্ব ছাড়তে রাজি না হওয়ায়। তাঁর এজেন্ট নাদের সাওকি বলেছেন, ‘‘হ্যাঁ, এটা সত্যি, ফাথিকে নেতৃত্বের আর্মব্যান্ড সালাহকে দিয়ে দিতে বলা হয়েছে। এই ধরনের অপ্রত্যাশিত, অকারণ এবং অদ্ভুত অনুরোধে ফাথি বিস্মিত। ও সরাসরি জাতীয় সংস্থাকে বলে দিয়েছে, নেতৃত্ব ছাড়বে না। কেনই বা ছাড়বে? জাতীয় দলের হয়ে যথেষ্ট ভাল খেলছে ফাথি। তা ছাড়া সালাহকে তো সব সময় পাওয়াই যায় না। আমার ফুটবলার তাই জানিয়ে দিয়েছে, নেতৃত্ব জোর করে কেড়ে নেওয়া হলে আর কখনও জাতীয় দলের হয়েই খেলবে না।’’ ফাথির এজেন্ট আরও বলেছেন, ‘‘ব্যক্তিগত ভাবে আমার মনে হয়, সালাহ নিজেই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohamed Salah Egypt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE