Advertisement
২৭ এপ্রিল ২০২৪

বৃষ্টিতেও পাহাড়ে পারদ চড়ছে গোল্ড কাপ ঘিরে

সেখানে তাঁরা বল নিয়ে কোচের তত্ত্বাবধানে কিছুক্ষণ অনুশীলন করেন। সেই ঘরোয়া অনুশীলনের ফাঁকেই কোচ রঞ্জন চৌধুরী জানালেন, জয়ের ধারা বজায় রাখতে, শক্ত মাঠে দলকে আরও আক্রমণাত্মক খেলতে হবে।

নিজস্ব সংবাদাদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮ ০৫:৪৯
Share: Save:

বৃষ্টি চলছে দার্জিলিঙে। বইছে হাড় হিম করা ঠান্ডা বাতাস। তাই মঙ্গলবার দার্জিলিঙে জিটিএ চেয়ারম্যান্স গোল্ড কাপের খেলা স্থগিত করে দেন উদ্যোক্তারা।
প্রতিকূল আবহাওয়ার কারণে বাইরে বার হতে পারেননি নানা দলের খেলোয়াড়েরা। তাই হলঘরেই গা ঘামাতে হয়েছে গোল্ড কাপে খেলতে আসা ইস্টবেঙ্গলের খেলোয়াড়দের। সেখানে তাঁরা বল নিয়ে কোচের তত্ত্বাবধানে কিছুক্ষণ অনুশীলন করেন। সেই ঘরোয়া অনুশীলনের ফাঁকেই কোচ রঞ্জন চৌধুরী জানালেন, জয়ের ধারা বজায় রাখতে, শক্ত মাঠে দলকে আরও আক্রমণাত্মক খেলতে হবে।
জিটিএ চেয়ারম্যান্স গোল্ড কাপের সেমিফাইনাল খেলতে সোমবার দার্জিলিংয়ে এয়েছে ইস্টবেঙ্গল। কিন্তু মঙ্গলবার ভোর থেকেই সেখানে ধারাবাহিক বৃষ্টি হচ্ছে। সে কারণে, প্র্যাকটিসের জন্য মাঠে নামতে পারেনি কোন দলই। ইস্টবেঙ্গল কোচ রঞ্জন তাই হলঘরেই, সেমিফাইনালের স্ট্র্যাটেজি তৈরি করে বুঝিয়ে দিয়েছেন প্লেয়ারদের। দার্জিলিংয়ে শক্ত মাঠ। মাঠে ঘাস প্রায় নেই। দলের খেলোয়াড়দের তাই আরও আক্রমণাত্মক খেলার পরামর্শ দেন তিনি।
সেমিফাইনালের খেলায় দলে বিশেষ কোনও পরিবর্তন করতে চাইছেন না ইস্টবেঙ্গল কোচ। তবে খেলোয়াড়দের একই জায়গায় না খেলিয়ে কিছু পরিবর্তন আনতে পারেন কোচ। গত ম্যাচে গোল পাওয়া সোরাবুদ্দিনকে স্ট্রাইকারের সঙ্গে আরও অন্য কোনও দায়িত্ব সামলাতে দেওয়া হতে পারে বলে দল সূত্রে জানা গিয়েছে।
গত ম্যাচের ডিফেন্সের সমস্যা দলকে ভাবিয়ে তুলেছিল। তাই ডিফেন্সের ক্ষেত্রে দুই-একজন খেলোয়াড়কে পরিবর্তন করে নতুন কোনও খেলোয়াড় নামাতে পারে ইস্টেবেঙ্গল এমন ইঙ্গিত ইস্টবেঙ্গল কোচের কথায় পাওয়া গেল। তিনি বলেন, ‘‘রয়্যাল এফসি-র সঙ্গে খেলায় আমাদের প্লেয়ারদের কিছু ‌ভুল ছিল। বেশ কয়েকটি গোলও আমরা মিস করেছি সেদিন। সেই ভুল শুধরে খেলোয়াড়দের আক্রমণের ঝাঁঝ আরও বাড়াতে বলা হয়েছে। কোনও সন্দেহ নেই, সরাসরি জেতার লক্ষ্যেই আমাদের দল নামবে।’’
২০ ডিসেম্বর গোল্ড কাপের প্রথম সেমিফাইনাল হবে দার্জিলিংয়ে। সেখানে কালিঘাট এমএসএফসির মুখোমুখি ইস্টবেঙ্গল। কালিঘাটও জয়ের ধারা অব্যাহত রাখতে মরিয়া প্রয়াস চালাবে। তাদের দলেও পরিবর্তন হতে পারে বলে দল সূত্রে জানা গিয়েছে।
মঙ্গলবার বৃষ্টির কারণে চতুর্থ কোয়াটার ফাইনাল খেলা বন্ধ রাখে গোল্ড কাপ কর্তৃপক্ষ। ফলে মহামেডান স্পোটিং ও বিএসএস কলকাতার খেলা হয়নি। আজ বুধবারও আকাশ পরিষ্কার না থাকলে, সেই খেলা দার্জিলিঙের পরিবর্তে শিলিগুড়িতে করার কথা ভাবছেন গোল্ড কাপ কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Rain Gold Cup Football East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE