Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Accident

জ্বলন্ত গাড়ি থেকে বেঁচে ফিরলেন চালক

৩৪ বছর বয়সি ফর্মুলা ওয়ান চালকের হাতে চোট লাগে। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ভয়াবহ: দুর্ঘটনার পরে জ্বলন্ত গাড়ি থেকে বেরিয়ে আসছেন রোমাঁ। টুইটার

ভয়াবহ: দুর্ঘটনার পরে জ্বলন্ত গাড়ি থেকে বেরিয়ে আসছেন রোমাঁ। টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২০ ০৪:৪০
Share: Save:

বাহরিন ফর্মুলা ওয়ান গ্রঁ প্রি-তে মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরলেন হাস দলের চালক রোমাঁ ঘুজঁ। রবিবার ফরাসি চালকের গাড়ি দুর্ঘটনাগ্রস্ত হওয়ার পরে তাতে আগুন লেগে যায়। প্রথম ল্যাপের সময় রোমাঁর গাড়ি ট্র্যাকের পাশে দেওয়ালে ধাক্কা মারে। তখন গাড়ির গতিবেগ ছিল ঘণ্টায় ২১৫ কিমির মতো। সঙ্গে সঙ্গে গাড়িতে আগুন ধরে যায়। দু’টুকরো হয়ে যায় গাড়ি। কোনওক্রমে গাড়ি থেকে তাঁকে বের করে আনেন উদ্ধারকারীরা।

৩৪ বছর বয়সি ফর্মুলা ওয়ান চালকের হাতে চোট লাগে। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গুরুতর কোনও চোট পাননি তিনি। টিভি রিপ্লেতে দেখা যায়, কী করে জ্বলন্ত গাড়ি থেকে বেরিয়ে আসছেন রোমাঁ। ফর্মুলা ওয়ান সংস্থার (এফআইএ) তরফে পরে জানানো হয়, রোমাঁর অবস্থা স্থিতিশীল। তাঁকে হেলিকপ্টারে এমডিএফ এমসি সেনা হাসপাতালেও নিয়ে যাওয়া হয়েছে আরও চিকিৎসার জন্য।

হাসপাতাল থেকে রোমাঁ একটি ভিডিয়ো পোস্ট করে ভক্তদের আশ্বস্ত করে বলেছেন, ‘‘সবাইকে বলতে চাই, আমি ঠিক আছি।’’ তিনি প্রশংসা করেন ফর্মুলা ওয়ানের নতুন আনা ‘হ্যালো প্রোটেকশন বার’-এর। ‘‘আগে আমি এই হ্যালো সুরক্ষা ব্যবস্থার পক্ষে ছিলাম না। কিন্তু এখন বলছি ফর্মুলা ওয়ানে এটা দারুণ কার্যকরী। এটা না থাকলে আমি হয়তো আজ আপনাদের সঙ্গে কথা বলতে পারতাম না।’’

ফর্মুলা ওয়ানে এই ‘হ্যালো’ সুরক্ষা পদ্ধতি হল ককপিটের উপরে বসানো একটি টাইটানিয়ামের কাঠামো। ২০১৮ থেকে যা গাড়িতে থাকা বাধ্যতামূলক। দুর্ঘটনা ঘটলে উড়ন্ত কোনও বস্তু চালকদের মাথায় এসে যাতে না লাগে, সেই জন্যই এই ব্যবস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident Formula 1 Romain Grosjean
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE