• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সুকমার শহিদ-সন্তানদের পড়াশোনার দায়িত্ব নেবেন গম্ভীর

Goutam Gambhir

বুধবার সকালে খবরের কাগজ খুলেই মনটা খারাপ হয়ে গিয়েছিল গৌতম গম্ভীরের। তার আগে শুনেছিলেন মাওবাদীদের আক্রমণে শহিদ সিআরপিএফ জওয়ানরা। কিন্তু ওই দৃশ্য মেনে নিতে পারেননি। তার পরই সিদ্ধান্ত নেন শহিদ জওয়ানদের ছেলে-মেয়েদের দায়িত্ব নেবেন তিনি। গম্ভীর বলেন, ‘‘বুধবার সকালে খবরের কাগজ খুলেই মনটা খারাপ হয়ে যায়। নাড়িয়ে দেয় ছবিগুলো। যেখানে দেখা যাচ্ছে দুই সিআরপিএফ জওয়ানের মেয়ের ছবি। একজন বাবার দেহের সামনে দাঁড়িয়ে স্যালুট করছে অন্যজন ভেঙে পড়েছেন কান্নায়।’’

আরও খবর: ইডেনে সেনানায়কদের নামে স্ট্যান্ড করার দাবি সেনার

সোমবার ছত্তিশগড়ের দক্ষিণ সুকমায় মাওদাবীদের আক্রমণের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে প্রাণ গিয়েছিল ২৫জন সিআরপিএফ জওয়ানের। সেই জওয়ানদের সন্তানদের সব রকম পড়াসোনার দায়িত্ব নিল গৌতম গম্ভীর ফাউন্ডেশন। এরকম অনেকেরই পাশে দাঁড়ায় তাঁর সংস্থা। তিনি লেখেন, ‘‘গৌতম গম্ভীর ফাউন্ডেশন শহিদদের সন্তানদের পড়াশোনার যাবতীয় দায়িত্ব নেবে। আমার লোকেরা ইতিমধ্যেই এই নিয়ে কাজ শুরু করেছে। সব হয়ে গেলে আমি জানাব।’’ পুণে সুপারজায়ান্টসের বিরুদ্ধে বুধবারের ম্যাচে হাতে কালো ব্যান্ড বেঁধে খেলতে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স।

গম্ভীর বলেন, এরকম একটা ঘটনার পর খেলায় মনোনিবেশ করতে খুব সমস্যা হয়। তিনি বলেন, ‘‘দেশের স্বার্থ রক্ষার্থে সেনাদের প্রাণ দেওয়ার সঙ্গে আর কিছুর তুলনা হয় না। একটা ক্রিকেট ম্যাচ হারাটা সেখানে নগন্য।’’ তাও বুধবার পুণেকে হারিয়ে ম্যাচ জিতে লিগ তালিকার এক নম্বরে উঠে এসেছে কলকাতা। যেখানে অধিনায়ক গৌতম গম্ভীর ৪৬ বলে ৩২ রান করেছিলেন। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন