Advertisement
২৬ এপ্রিল ২০২৪

স্পট ফিক্সিং কাণ্ডে সাসপেন্ড মুম্বইয়ের ক্রিকেটার হিকেন শাহ

আইপিএলে ম্যাচ গড়াপেটার অভিযোগে মুম্বইয়ের রঞ্জি ক্রিকেটার হিকেন শাহকে সাসপেন্ড করল বিসিসিআই। অভিযোগ, ম্যাচ চলাকালীন রাজস্থান রয়্যালসের ক্রিকেটার প্রবীণ তাম্বেকে ম্যাচ ফিক্সিং করার প্রস্তাব দেন হিকেন। আর এই অভিযোগ করেন স্বয়ং প্রবীণ।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৫ ১২:০৫
Share: Save:

আইপিএলে ম্যাচ গড়াপেটার অভিযোগে মুম্বইয়ের রঞ্জি ক্রিকেটার হিকেন শাহকে সাসপেন্ড করল বিসিসিআই। অভিযোগ, ম্যাচ চলাকালীন রাজস্থান রয়্যালসের ক্রিকেটার প্রবীণ তাম্বেকে ম্যাচ ফিক্সিং করার প্রস্তাব দেন হিকেন। সূত্রের খবর, আর এই অভিযোগ করেন স্বয়ং প্রবীণ। এই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই পদক্ষেপ করে বিসিসিআই। সাসপেন্ড করা হয় হিকেনকে। ঘটনাচক্রে, হিকেন ও প্রবীণ একই সঙ্গে রঞ্জি খেলতেন।

সোমবার এক বিবৃতিতে বোর্ড অনুরাগ ঠাকুর জানান, বিসিসিআই-এর অ্যান্টি করাপশন আইন লঙ্ঘন করেছেন হিকেন। বোর্ডের শৃঙ্খলারক্ষা কমিটি যত দিন না নির্দেশ দেবে তত দিন বোর্ডের সঙ্গে জড়িত কোনও ধরনের ক্রিকেটই তিনি খেলতে পারবেন না।

৩০ বছরের হিকেন আইপিএল-এর কেনও দলেই ছিলেন না। মুম্বইয়ের হয় ৩৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি।

বোর্ড সূত্রে খবর, হিকেনের বিরুদ্ধে অভিযোগ ওঠার পরেই বোর্ড প্রেসিডেন্ট ডগমোহন ডালমিয়া দুর্নীতি দমন শাখাকে অনুসন্ধান করার জন্য নির্দেশ দেন। তদন্তে হিকেন দোষী প্রমাণিত হন। তার পরই তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করে বিসিসিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Hiken Shah Mumbai board anti-corruption
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE