• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২০২০ টোকিও অলিম্পিক পর্যন্ত থাকবেন দুই কোচ

Hockey

কোচ অদল, বদলের কাজটি সেরে ফেলেছে হকি ইন্ডিয়া।  একসময় মহিলা ভারতীয় দলের কোচ মারিজিনকে নিয়ে এসে পুরুষ দলের হাল ধরতে চেয়েছিলেন কর্তারা। কিন্তু তেমনটা হয়নি। কমনওয়েলথ থেকে ফিরতে হয়েছে খালি হাতে। মেয়েরাও ফিরেছে খালি হাতে। যার দায়িত্বে ছিলেন হরেন্দ্র সিংহ।

সদ্য প্রাক্তন ও বর্তমান হকি প্লেয়ার এবং একাধিক অলিম্পিয়ান ভারতীয় হকির ভবিষ্যৎ নিয়ে আলোচনায় বসেছিলেন হকি ইন্ডিয়ার সঙ্গে। শনিবারই এই আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে। তার আগে এক সপ্তাহ ধরে চলেছে রিভিউ মিটিং। যেখান থেকে বেরিয়ে এসেছে মারিজিনের এটাই সব থেকে খারাপ পারফরমেন্স।

কিন্তু সবাইকে চমকে দিয়ে হকি ইন্ডিয়া চাইছে এই দুই কোচকেই ২০২০ কোটিও অলিম্পিক পর্যন্ত রেখে দিতে। পরিস্থিতি যাই হোক না কেন তার আগে মহিলা ও পুরুষ দলের কোচিংয়ে কোনও পরিবর্তন আনতে চায় না হকি ইন্ডিয়া। এই সিদ্ধান্ত নেওয়ার পিছনে স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার রক্তচক্ষুও একটা বড় কারণ।

আরও পড়ুন
এশিয়াড ও বিশ্বচ্যাম্পিয়নশিপের জন্য সুপার কাপে না শ্রীকান্তের

কারণ সম্প্রতি হকি ইন্ডিয়ার এই ঘন ঘন কোচ পরিবর্তনের পদ্ধতি সাই-এর সমালোচনার মুখে পড়েছে। সামনে অবশ্য বড় পরীক্ষা দুই কোচের সামনেই। অগস্টে এশিয়ান গেমস ও নভেম্বর, ডিসেম্বরে বিশ্বকাপ। এশিয়ান গেমসের পরেই আবার বদলে যেতে পারে হকি ইন্ডিয়ার সিদ্ধান্ত।  রোল্যান্ট অল্টমান্সকে সরিয়ে দেওয়ার পরেই উঠে এসেছি হরেন্দ্রর নাম। তিনিই আগ্রহ প্রকাশ করেছিলেন। কিন্তু তখন তাঁর উপর ভরসা রাখতে পারেননি কর্তারা। শেষ পর্যন্ত তাঁকেই দায়িত্ব দিতে হল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন