• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘দল বললে যে কোনও জায়গাতেই ব্যাট করতে প্রস্তুত’

Hanuma Vihari
প্রস্তুতি ম্যাচে লড়াকু সেঞ্চুরিতে নজর কাড়লেন হনুমা বিহারি। ছবি টুইটার থেকে নেওয়া।

Advertisement

ময়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ ও শুভমন গিল, শুক্রবার নিউজিল্যান্ড একাদশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে রান পাননি কেউই। এদিকে, ছয় নেমে দুরন্ত সেঞ্চুরি করেছেন হনুমা বিহারি। তাঁর ১০১ ও চেতেশ্বর পূজারার ৯৩ রানের সুবাদেই ২৬৩ রান তুলেছে ভারত।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ২১ ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে নামবে ভারত। রোহিত শর্মার অনুপস্থিতিতে তিনি কি ওপেন করতে রাজি? দিনের শেষে প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন হনুমা। সেখানে তিনি সাফ বলেন, “একজন ক্রিকেটার হিসেবে যে কোনও জায়গায় ব্যাট করার জন্য প্রস্তুত থাকব। এখনও পর্যন্ত অবশ্য এই ব্যাপারে আমাকে কিছু বলা হয়নি। তবে দল যদি অনুরোধ করে, তবে যে কোনও জায়গাতেই ব্যাট করার জন্য আমি তৈরি।”

আরও পড়ুন: ৪৮ রানে জয়, পঞ্জাবকে হারিয়ে রঞ্জির কোয়ার্টার ফাইনালে উঠল বাংলা​

আরও পড়ুন: রান আসছে না কেন? হতাশ ময়াঙ্ককে সফল হওয়ার মন্ত্র বাতলে দিলেন কোচ​

সকালে পাঁচ রানের মধ্যে তিন উইকেট পড়ে গিয়েছিল ভারতের। সেটাই দাঁড়ায় চার উইকেটে ৩৮। এই পরিস্থিতি থেকে পূজারা-হনুমা পঞ্চম উইকেটে যোগ করেন ১৯৫ রান। যা ভদ্রস্থ চেহারা দেয় ইনিংসকে। নিজের ইনিংস নিয়ে হনুমা বলেছেন, “উইকেটে ভাল বাউন্স ছিল। নিউজিল্যান্ডে এর আগে এত বাউন্স পাইনি। মানিয়ে নিতে কিছু সময় লেগেছিল। বুঝতে পারি কোন শটগুলো এই উইকেটে শুরুতে খেলা যাবে না। তাই সেই ভাবেই ব্যাট করেছি।”

উইকেটে ঘাস থাকায় বল মুভও করছিল। সেই প্রসঙ্গে হনুমা বলেছেন, “আমি যখন ক্রিজে গিয়েছিলাম, তখন উইকেটে ভাল মুভমেন্ট হচ্ছিল। ভালই ঘাস ছিল পিচে। আমরা দ্রুত চার উইকেট হারিয়েও ফেলেছিলাম। তাই নতুন বল দেখে খেলার পরিকল্পনা ছিল আমাদের। পূজারা বলেছিল, যত বেশি সম্ভব বল ছাড়তে।”

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন