• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

৪৮ রানে জয়, পঞ্জাবকে হারিয়ে রঞ্জির কোয়ার্টার ফাইনালে উঠল বাংলা

Bengal Celebration
পঞ্জাবকে হারানোর পর বাংলা দলের ফোটোসেশন। ছবি ফেসবুক থেকে নেওয়া।

পাটিয়ালায় নাটকীয় জয় ছিনিয়ে নিল বাংলা। পঞ্জাবকে ৪৮ রানে হারিয়ে উঠে গেল রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালেও।

কোয়ার্টার ফাইনালে ওঠার জন্য বাংলাকে তিন পয়েন্ট পেতেই হত। কিন্তু প্রথম ইনিংসে পঞ্জাব এগিয়ে থাকায় সরাসরি জেতা ছাড়া উপায় ছিল না। আর সেটাই করে দেখাল অভিমন্যু ঈশ্বরণের দল। সরাসরি জেতায় এল ছয় পয়েন্ট। আট ম্যাচে এখন ৩২ পয়েন্ট হল বাংলার।

শুক্রবার নয় উইকেটে ১৯৯ রানে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল বাংলা। কিন্তু, ইনিংসে দাঁড়ি পড়ে ২০২ রানে। ফলে, জেতার জন্য চতুর্থ ইনিংসে পঞ্জাবকে করতে হত ১৯০ রান। অসমান বাউন্সের পিচে যা আসলে ছিল প্রায় তিনশো রান তাড়া করার মতো। পঞ্জাব সেই চ্যালেঞ্জ নিতে পারেনি। ৪৭.৩ ওভারে ১৪১ রানে শেষ হয় পঞ্জাবের লড়াই।

আরও পড়ুন: নতুন দশক, আরসিবি! প্রকাশ্যে এল বিরাটদের নতুন লোগো​

আরও পড়ুন: রান আসছে না কেন? হতাশ ময়াঙ্ককে সফল হওয়ার মন্ত্র বাতলে দিলেন কোচ​

পাঁচ রানের মধ্যেই তিন উইকেট পড়ে গিয়েছিল পঞ্জাবের। সেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি হোমটিম। পঞ্জাবের হয়ে একাই প্রতিরোধ গড়ে তুলেছিলেন রমনদীপ সিংহ। কিন্তু, অন্যপ্রান্ত থেকে সাহায্য পাননি তিনি। শেষ পর্যন্ত ৬৯ রানে অপরাজিত থাকেন রমনদীপ। বাংলার বোলারদের মধ্যে সফলতম শাহবাজ আহমেদ। তিনি ৪৪ রানে নেন চার উইকেট। পঞ্জাবের প্রথম ইনিংসে সাত উইকেট নিয়েছিলেন তিনি। ম্যাচে তাঁর শিকার সংখ্যা মোট ১১। আকাশ দীপ (২-১৭), অর্ণব নন্দী (১-২২), রমেশ প্রসাদ (১-৪৬) বাকি উইকেট ভাগ করে নেন। পঞ্জাবের দু’জন ব্যাটসম্যান রান আউট হয়েছেন। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন