এই ক্রিকেটারকে পরবর্তী ‘ধোনি’ বললেন ল্যাঙ্গার  
একটা ম্যাচে খারাপ খেললেও ধোনির ভাবমূর্তি নষ্ট হয়নি প্রাক্তন ক্রিকেটারদের কাছে। সেটাই দেখা গেল ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া ম্যাচের আগে।
MS Dhoni

ধোনির জায়গা নিতে তৈরি কে? অজি কোচ রহস্য ফাঁস করলেন। ছবি: এএফপি।

আফগানিস্তানের বিরুদ্ধে মন্থর ব্যাটিং করায় প্রবল সমালোচিত মহেন্দ্র সিংহ ধোনি। অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার ভারতের উইকেটকিপারের তুলনা টেনে ইংল্যান্ডের জস বাটলারের প্রশংসায় মেতে উঠলেন। আর ল্যাঙ্গারের প্রশংসাতেই প্রমাণিত বিশ্বক্রিকেটে ধোনি এখনও সমান প্রাসঙ্গিক।

একটা ম্যাচে খারাপ খেললেও ধোনির ভাবমূর্তি নষ্ট হয়নি জাস্টিন ল্যাঙ্গারের মতো প্রাক্তন ক্রিকেটারদের কাছে। মঙ্গলবার লর্ডসে অস্ট্রেলিয়ার সামনে ইংল্যান্ড। সেই ম্যাচের আগে ল্যাঙ্গার ইংল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান বাটলারের প্রশংসা করে বলেছেন, ‘‘জস বাটলারই বিশ্বক্রিকেটের নতুন মহেন্দ্র সিংহ ধোনি।’’

আগ্রাসী ব্যাটিংয়ের জন্য বিখ্যাত বাটলার। ছ’টি ম্যাচ থেকে তিনি ১৯৭ রান সংগ্রহ করেছেন। তার মধ্যে পাকিস্তানের বিরুদ্ধে শতরানও রয়েছে। ল্যাঙ্গার মনে করেন, ধোনির জায়গা যদি কেউ নিতে পারেন, তা হলে তিনি বাটলারই। অস্ট্রেলিয়ার কোচ বলেন, ‘‘জস বাটলার অবিশ্বাস্য একজন ক্রিকেটার। ওকে ব্যাট হাতে দেখতে দারুণ লাগে। মঙ্গলবারের ম্যাচে ও শূন্য রানে ফিরে যাক, এটাই চাই। সমারসেটের হয়ে ওকে দেখেছি। ও দুরন্ত অ্যাথলিট। দুর্দান্ত ফিনিশার।’’

আরও পড়ুন: ডিমেরিট পয়েন্ট পেলেন বিরাট, কাটা গেল ম্যাচ ফি-ও, ম্যাচ রেফারি সেই ক্রিস ব্রড

আরও পড়ুন: শেষ ওভারে শামিকে কী পরামর্শ দেন ধোনি? ফাঁস করলেন বাংলার পেসার

বিশ্বক্রিকেটে ধোনি ‘ফিনিশার’ হিসেবে বিখ্যাত। তাঁর জায়গা নেওয়ার জন্য তৈরি বাটলার। ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ধুন্ধুমার ম্যাচের আগে এ ভাবেই বাটলার-বন্দনায় মেতে উঠলেন অজি কোচ।     

ম্যাচের
Live
স্কোর