Advertisement
২৩ এপ্রিল ২০২৪
India

পূজারার মন্থর ব্যাটিং নিয়ে কোনও অনুশোচনা নেই

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন ভারত ৬ উইকেটে ২৩৩ রান করেছেন।

চেতেশ্বর পূজারা।

চেতেশ্বর পূজারা।

নিজস্ব প্রতিবেদন
অ্যাডিলেড শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২০ ২০:২৬
Share: Save:

প্রথম বাউন্ডারিটা মারতে লেগেছিল ১৪৮ বল। কিন্তু চেতেশ্বর পূজারা একবারের জন্যও মনে করছেন না, তিনি অ্যাডিলেড টেস্টে অত্যন্ত মন্থর ব্যাটিং করেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন ভারত ৬ উইকেটে ২৩৩ রান করেছেন।

পূজারা ১৬০ বল খেলে ৪৩ রান করে ন্যাথন লায়নের বলে আউট হন। তিনি মনে করেন, প্রথম ইনিংসে ৩৫০ রান তুলতে পারলে ভারত ভাল জায়গায় থাকবে। মন্থর ব্যাটিং করেছেন কিনা জানতে চাইলে পূজারা বলেন, ‘‘একেবারেই না। প্রথম দুটো সেশনের শেষে আমরা খুব ভাল জায়গায় ছিলাম। আমরা খেয়াল রেখেছিলাম, বল যখন স্যুইং করছিল, তখন আমরা যেন কোনও উইকেট না হারাই। আর এই স্ট্র্যাটেজি নেওয়ার জন্য আমাদের কোনও আক্ষেপ বা অনুশোচনা নেই। আমরা দুমদাড়াক্কা শট খেলে বেশি উইকেট হারাতে চাইনি। প্রথম দিনই ইনিংস শেষ হয়ে গেলে সেটা ভাল হত না।’’

নিজের ব্যাটিং নিয়ে তিনি বলেন, ‘‘টেস্ট ক্রিকেট মানেই ধৈর্য দরকার। পাটা উইকেট হলে আক্রমণাত্মক ব্যাটিং করা যায়। কিন্তু যে উইকেট বোলারদের সাহায্য করছে, সেখানে বেশি শট খেলা যায় না। বিদেশের মাটিতে প্রথম ইনিংস ২০০-র কম রানে শেষ হয়ে যাচ্ছে, এটা কখনোই কাম্য নয়।’’

আরও পড়ুন: রাহানের ডাকে শতরান হাতছাড়া বিরাটের, ব্যাকফুটে ভারত

পূজারা অবশ্য মেনে নিয়েছেন, অধিনায়ক বিরাট কোহালি ও অজিঙ্ক রাহানে পরপর আউট হয়ে যাওয়ায় অস্ট্রেলিয়া কিছুটা হলেও জমি পেয়েছে।

আরও পড়ুন: ৭ ইনিংসে ৫০৩, অ্যাডিলেডের মতো পয়া মাঠ দেশেও নেই বিরাটের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cheteshwar Pujara India Australia cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE