• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জাপানকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়নশিপ শুরু করল ভারত

Indian Hockey Team
ভারতীয় মহিলা হকি দল। ছবি: হকি ইন্ডিয়ার ফেসবুক।

এশিয়ান চ্যাম্পিয়নশিপ হকিতে জাপানকে ৪-১ গোলে হারিয়ে দিল ভারতের মেয়েরা। নভনীত কাউরের হ্য়াটট্রিকসহ একটি গোল করলেন অনুপা বারলা। এটিই ছিল ভারতের প্রথম ম্য়াচ।  যেটা বড় ব্য়বধানে জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নিল ভারতের মহিলা হকি দল।

ম্য়াচ শুরুর ৭ মিনিটের মধ্যেই গোল করে ভারতে এগিয়ে দিয়েছিল নভনীত কাউর। এর পর ২৫ ও ৫৫ মিনিটে আরো দুটো গোল করেন তিনি। তার মাঝে ৫৩ মিনিটে অনুপার গোল। শুরু থেকেই ম্য়াচ নিজেদের দখলেই রেখেছিল ভারতের মেয়েরা। শুরু থেকেই আক্রমণাকত্মক খেলে জাপানের রক্ষণকে চাপে ফেলে দিয়েছিল ভারতের ফরোয়ার্ডরা।

প্রথম গোলের রাস্তা তৈরি করেছিলেন বন্দনা কাটারিয়া ও লিলিমা মিঞ্জ। একে অপরের সঙ্গে খেলে স্ট্রাইকিং সার্কেলের ভিতর নভনীতকে বল বাড়িয়ে দিয়েছিসে বন্দনা। আর তখনই এগিয়ে যায় ভারত। তার পর পুরো ম্য়াচে জাপানের উপর চাপ বজায় রেখেছিল ভারত। সঙ্গে জমাট ছিল ভারতের রক্ষণও। যা একবারই ভাঙতে পেড়েছিল জাপান। ৫৮ মিনিটে আকি ইয়ামাদার গোলে ব্যবধান কমলেও তা কাজে লাগেনি।

আরও পড়ুন
ইতিহাস গড়ার অপেক্ষায় বার্সা

ম্যাচ জিতে নভনীত বলেন, ‘‘এটা খুব গুরুত্বপূর্ণ ম্য়াচ ছিল আমাদের জন্য। কারণ ভাল শুরু সব সময় পরের ম্য়াচের জন্য় আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য় করে। আন্তর্জাতিক স্তরে এটাই আমার প্রথম ম্যাচের সেরার পুরস্কার। আমি খুব খুশি।’’ ১৬ মে চিনের বিরুদ্ধে নামবে ভারত।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন