Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ভারতীয় সতীর্থদের থেকে রান চান শিখর

আইপিএলে দশ বছর আগে শিখর ধওয়ন ছিলেন দিল্লির দলেই। তার পরে মুম্বই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবাদ হয়ে এ বার সেই দিল্লিতেই ফিরেছেন তিনি। রবিবারই দিল্লি ক্যাপিটালস শিবিরে যোগ দিয়েছেন তিনি।

এ বছর দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে খেলবেন শিখর ধওয়ন।

এ বছর দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে খেলবেন শিখর ধওয়ন।

শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৯ ০৫:১১
Share: Save:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এ বার তাঁর দল দিল্লি ক্যাপিটালস-কে চ্যাম্পিয়ন হতে গেলে ব্যাট হাতে জ্বলে উঠতে হবে দলের ভারতীয় ব্যাটসম্যানদের। বলছেন ওপেনার শিখর ধওয়ন।

আইপিএলে দশ বছর আগে শিখর ধওয়ন ছিলেন দিল্লির দলেই। তার পরে মুম্বই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবাদ হয়ে এ বার সেই দিল্লিতেই ফিরেছেন তিনি। রবিবারই দিল্লি ক্যাপিটালস শিবিরে যোগ দিয়েছেন তিনি। ভারতীয় দলের বাঁ হাতি এই ব্যাটসম্যান খেলেন প্রস্তুতি ম্যাচও। যে ম্যাচে এক দিকে অধিনায়ক ছিলেন শ্রেয়স আইয়ার ও অন্য দিকে নেতৃত্ব দেন শিখর ধওয়ন।

সোমবার সাংবাদিকদের ধওয়ন বলেন, ‘‘যে দলে ভারসাম্য রয়েছে, সেই দলগুলোই অতীতে চ্যাম্পিয়ন হয়েছে আইপিএলে। এ বার আমাদের দলের ভারসাম্য বেশ ভাল। দলে বেশ ভাল কয়েকজন অলরাউন্ডার, স্পিনার ও ব্যাটসম্যানেরা রয়েছে। আসল ব্যাপারটা হল, আইপিএলে চ্যাম্পিয়ন হতে গেলে ভারতীয় ব্যাটসম্যানদের রান পেতে হবে। আর আমাদের প্রথম ৪-৫ জন ব্যাটসম্যান ভারতীয়। তাই মনে হচ্ছে, এ বার আমাদের মরসুমটা ভালই কাটবে।’’

ধওয়নকে ধরে এ বার দিল্লি ক্যাপিটালসে প্রথম সারির ভারতীয় ব্যাটসম্যান হিসেবে রয়েছেন অধিনায়ক শ্রেয়স আইয়ার, পৃথ্বী শ ও উইকেটকিপার ঋষভ পন্থ। আইপিএলে চ্যাম্পিয়ন হতে গেলে ব্যাট হাতে এই চার জনকেই জ্বলে উঠতে হবে বলে মত ধওয়নের।

আইপিএলে দিল্লির দলে তাঁর প্রত্যাবর্তন সম্পর্কে ধওয়ন বলেন, ‘‘দীর্ঘ দশ মরসুম পরে ফিরলাম দিল্লিতে। ঘরের দল দিল্লি ক্যাপিটালসে ফিরতে পেরে দারুণ লাগছে। প্রত্যাবর্তনে দলের হয়ে নিজের সেরা ছন্দে খেলতে চাই।’’ রঞ্জি ট্রফিতেও দিল্লির হয়ে খেলা এই ব্যাটসম্যান আরও বলেন, ‘‘ফিরোজ শাহ কোটলা আমার ক্রিকেট খেলার শুরুর দিন থেকেই ঘরের মাঠ। এ বার সেখানে খেলব ভাবলেই দারুণ আনন্দ হচ্ছে। খোলা মনে ভাল পারফরম্যান্স করে দলের কাজে লাগতে চাই। কারণ, এখানকার পরিবেশ ও পিচ সম্পর্কে ভাল ধারণা রয়েছে আমরা। সঙ্গে দলের জুনিয়রদেরও পরামর্শ দিয়ে সাহায্য করতে পারব।’’

গত বছর আইপিএলে ভাল ফলের আশায় প্রাক্তন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীরের হাতে দলের অধিনায়কত্ব তুলে দিয়েছিল দিল্লি। কিন্তু প্রতিযোগিতার মাঝপথেই নেতৃত্ব ছাড়েন গম্ভীর। শ্রেয়স আইয়ারকে নেতৃত্ব দেওয়া হলেও দলের হাল ফেরেনি। শেষের দিকেই অভিযান শেষ করে দিল্লির দলটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket IPL 2019 Shikhar Dhawan Delhi Capitals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE