Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sports News

বিশ্ব রেকর্ডে ভারতের মহিলা ক্রিকেট

ব্যাট হাতে বিশ্ব রেকর্ড করে ফেলল ভারতের মেয়েরা। দলগত ৩০০ রানের গণ্ডি পেড়িয়ে গেলেন তাঁরা। যেটা বিশ্ব ক্রিকেটে প্রথম। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৩৫৯ রানের বিরাট টার্গেট রাখলেন ঝুলনরা। শুধু তাই নয় ওপেনিং পার্টনারশিপে ভারতের মেয়েরা খেললেন ৩২০ রানের ইনিংস।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৫ মে ২০১৭ ২৩:৩৩
Share: Save:

ব্যাট হাতে বিশ্ব রেকর্ড করে ফেলল ভারতের মেয়েরা। দলগত ৩০০ রানের গণ্ডি পেড়িয়ে গেলেন তাঁরা। যেটা বিশ্ব ক্রিকেটে প্রথম। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৩৫৯ রানের বিরাট টার্গেট রাখলেন ঝুলনরা। শুধু তাই নয় ওপেনিং পার্টনারশিপে ভারতের মেয়েরা খেললেন ৩২০ রানের ইনিংস। যেখানে দীপ্তি শর্মা ১৮৮ রানের ইনিংস খেললেন। আহত হয়ে মাঠ ছাড়ার আগে পুনম রাউতের ব্যাট থেকে এল ১০৯ রান। এর পরের আর কাউকে বেশি কিছু করতে হয়নি। ভারতের ওপেনিংয়ের ব্যাটন ছিল দীপ্তি শর্মা ও পুনম রাউতের হাতে। যার ফলে নিজেদের সর্বোচ্চ রান ২৯৮কে পেড়িয়ে গেল ভারতীয় মহিলা ক্রিকেট দল। এটাই তাদের সর্বোচ্চ ওয়ান ডে রান।

আরও খবর: ইস্টবেঙ্গলের হারের জন্যই কি এ ভাবে ফেরার ‘অসম্মান’?

দীপ্তি শর্মার ১৬০ বলে ১৮৮ রানের ইনিংস সাজানো ছিল ২৭টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারিতে। ভারতের হয়ে এটাই সর্বোচ্চ ব্যাক্তিগত রান। এর আগে সর্বোচ্চ রান ছিল জয়া শর্মার ১৩৮। এই সিরিজেই এর আগে সর্বোচ্চ উইকেট নিজের নামে লিখে নিয়েছিলেন ঝুলন গোস্বামী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer Deepti Sharma Punam Raut
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE