Advertisement
১১ মে ২০২৪
Risabh Pant

ধোনির থেকেও দ্রুত, নিন্দুকদের জবাব দিতে আইপিএলে পন্থ

মুম্বই ইন্ডিয়ান্স বোলারদের মাঠের যত্র তত্র ছুড়ে ফেলে দিয়ে ১৮ বলে পঞ্চাশ সেরে ফেলেন পন্থ।

ধোনিকে আদর্শ মানেন পন্থ। ওয়াংখেড়েতে মাহিকে ছাপিয়ে গেলেন তিনি। ছবি: পন্থের ফেসবুক পেজ থেকে ও পিটিআই।

ধোনিকে আদর্শ মানেন পন্থ। ওয়াংখেড়েতে মাহিকে ছাপিয়ে গেলেন তিনি। ছবি: পন্থের ফেসবুক পেজ থেকে ও পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৯ ১৫:১৯
Share: Save:

আদর্শ মহেন্দ্র সিংহ ধোনিকে ছাপিয়ে গেলেন ঋষভ পন্থ। রবিবার ইডেনে আন্দ্রে রাসেলের ধুন্ধুমারের পরেই ওয়াংখেড়েতে বিস্ফোরণ ঘটান দিল্লি ক্যাপিটালসের ঋষভ পন্থ।

২৭ বলে বিধ্বংসী ৭৮ রানের ইনিংস খেলার পথে পন্থ পিছনে ফেলে দিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক ধোনিকে। পন্থের নির্মম ব্যাটিং দেখে মাইকেল ভন পর্যন্ত বলেছেন, ‘‘পন্থকে ভারতে এত সমালোচনা কেন সহ্য করতে হয়, তা মাথায় আসে না আমার।’’

আইপিএল নিয়ে খেলুন কুইজ

মুম্বই ইন্ডিয়ান্স বোলারদের মাঠের যত্র তত্র ছুড়ে ফেলে দিয়ে ১৮ বলে পঞ্চাশ সেরে ফেলেন পন্থ। ২০১২ সালে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ২০ বলে ঝোড়ো ৫১ রানের ইনিংস খেলেছিলেন ধোনি। তার পরে কেটে গিয়েছে সাত-সাতটি বছর। মুম্বইয়ের বিরুদ্ধে কোনও ব্যাটসম্যানই ধোনির থেকে দ্রুতগতিতে পঞ্চাশ করতে পারেননি। এ বারের আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মাহির থেকেও দ্রুত লয়ে পঞ্চাশ করলেন বাঁ হাতি পন্থ।

আরও খবর: বিশেষ চাহিদাসম্পন্ন ভক্তকে কী দিলেন রাসেল, দেখুন ভিডিয়ো

পন্থ ব্যর্থ হলেই ক্রিকেটভক্তরা দুয়ো দেন তাঁকে। অযথা তুলনা টানা হয় প্রাক্তন ভারত অধিনায়কের সঙ্গে। অগ্রজ ধোনির সঙ্গে তুলনা একদমই পছন্দ নয় পন্থের। দিনকয়েক আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মোহালিতে উইকেটের পিছনে দাঁড়িয়েছিলেন পন্থ। সেই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল ধোনিকে। গ্যালারি থেকে পন্থের জন্য উড়ে আসে কটাক্ষ। সেই সবকে পিছনে সরিয়ে ওয়াংখেড়েতে নামেন পন্থ।

ধোনির থেকে দ্রততম ইনিংস খেললেও আইপিএলের ইতিহাসে এটা অবশ্য দ্রুততম পঞ্চাশের ইনিংস নয়। দ্রুততম পঞ্চাশ করার তালিকায় সবার উপরে লোকেশ রাহুল। গতবারের আইপিএলে ১৪ বলে অর্ধ শতক হাঁকিয়েছিলেন তিনি। সুনীল নারাইন ও ইউসুফ পাঠান ১৫ বলে পঞ্চাশ করে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। পন্থ অবশ্য শুরুটা করলেন দুদ্দাড়িয়ে। যাবতীয় সমালোচনা গ্যালারিতে উড়িয়ে দেওয়ার জন্যই যেন নেমেছেন আইপিএলে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE