Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rohit Sharma

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে কোথায় ব্যাট করবেন? রোহিত বললেন...

গত মরসুমে মুম্বইয়ের হয়ে মাত্র প্রথম দুই ম্যাচে ওপেন করেছিলেন রোহিত। কিন্তু, তারপর ব্যাটিং অর্ডারে পিছিয়ে যান। মিডল ওভারে রানের গতি বাড়ানোই ছিল উদ্দেশ্য। এ বার অবশ্য ওপেন করার সিদ্ধান্ত ঘোষণা করে দিয়েছেন তিনি।

মঙ্গলবার মুম্বইয়ে প্রচারমাধ্যমের মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। ছবি টুইটারের সৌজন্যে।

মঙ্গলবার মুম্বইয়ে প্রচারমাধ্যমের মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। ছবি টুইটারের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৯ ১৬:৫৪
Share: Save:

এ বারের আইপিএলে ওপেন করবেন, জানিয়ে দিলেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। বিশ্বকাপের কথা ভেবেই এই সিদ্ধান্ত। ওপেনার হিসেবে বিশ্বকাপে নামার আগে আইপিএল থেকে আত্মবিশ্বাস বাড়িয়ে রাখতে চাইছেন তিনি।

গত মরসুমে মুম্বইয়ের হয়ে মাত্র প্রথম দুই ম্যাচে ওপেন করেছিলেন রোহিত। কিন্তু, তারপর ব্যাটিং অর্ডারে পিছিয়ে যান। মিডল ওভারে রানের গতি বাড়ানোই ছিল উদ্দেশ্য। সেই কারণেই এ বারের আইপিএলে তিনি কত নম্বরে নামবেন, তা নিয়ে জল্পনা চলছিল। রোহিতের ঘোষণা তা থামাচ্ছে। তিনি বলেছেন, “এ বার সমস্ত ম্যাচেই ওপেন করব। এটাতে আর কোনও সংশয় নেই। বিশ্বকাপ অবশ্যই একটা ফ্যাক্টর। তা ছাড়া ওপেন করে আমি প্রচুর সাফল্যও পেয়েছি। দলেরও তা জানা রয়েছে। এখন আমাদের মিডল অর্ডারে অভিজ্ঞতারও অভাব নেই। এর ফলে ওপেন করল কোনও সমস্যা হবে না। তাই প্রতি ম্যাচেই ওপেন করব।”

আইপিএলের কুইজ, খেলুন আপনিও

রোহিতের নেতৃত্বে তিন বার আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। নতুন অভিযান শুরুর আগে তিনি বলেছেন, “অন্য প্রতিযোগিতায় যেমন ইতিবাচক মানসিকতা নিয়ে নামি, আইপিএলেও তেমন মানসিকতা সঙ্গী হবে। অতীতে মিডল অর্ডারে নেমেছি। কিছু ম্যাচে ওপেনও করেছি। আসলে, দল যখন যেখানে আমাকে চাইবে, সেখানেই ব্যাট করতে হবে। দলে যেন সঠিক ভারসাম্য থাকে, সেটা নিশ্চিত করতে হবে।”

আরও পড়ুন: বিশ্বকাপ জেতানোর ক্ষমতা ধরে ঋষভ পন্থ, বললেন রিকি পন্টিং​

আরও পড়ুন: ‘ঘরে বসে না থেকে খেললেই উপকার হবে বুমরার’

মুম্বই ইন্ডিয়ান্স দল নিয়ে রোহিত বলেন, “বিদেশিরা অতীতে আমাদের দলে বড় ভূমিকা নিয়েছে। কিন্তু দলে থাকা সাত ভারতীয় ক্রিকেটারকেও দায়িত্ব নিতে হবে।” আলাদা করে যুবরাজ সিংহ, ক্রুনাল পান্ড্য, ময়াঙ্ক মারকাণ্ডে ও সিদ্ধেশ লাদের কথা বলেন তিনি। মুম্বইয়ের দলে আছেন অলরাউন্ডার হার্দিক পান্ড্য, জশপ্রীত বুমরাও।

জশপ্রীত বুমরাকে খুঁজে আনার জন্য মুম্বই ইন্ডিয়ান্সের স্কাউটদের প্রশংসা করেন তিনি। রোহিত বলেন, “গুজরাতের এক জেলায় খেলত বুমরা। ওখান থেকে প্রতিভা খুঁজে বের করার জন্য স্কাউটদের ধন্যবাদ প্রাপ্য। প্রতিভা রয়েছে এমন ক্রিকেটারদের তা মেলে ধরার সুযোগ করে দিচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স।” রবিবার ওয়াংখেড়েতে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আইপিএল অভিযান শুরু করছেন রোহিতরা।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE