Advertisement
২০ এপ্রিল ২০২৪
IPL

বিশ্বকাপ জেতানোর ক্ষমতা ধরে ঋষভ পন্থ, বললেন রিকি পন্টিং

ঋষভ পন্থের প্রশংসায় পঞ্চমুখ দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং ও পরামর্শদাতা সৌরভ গঙ্গোপাধ্যায়। বিশ্বকাপে তাঁর অবদান গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে বলে মনে করছেন দু’জনেই।

ঋষভ তফাত গড়ে দেওয়ার ক্ষমতা ধরেন বিশ্বকাপে, মনে করছেন দিল্লি ক্যাপিটালসের কোচ পন্টিং।

ঋষভ তফাত গড়ে দেওয়ার ক্ষমতা ধরেন বিশ্বকাপে, মনে করছেন দিল্লি ক্যাপিটালসের কোচ পন্টিং।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৯ ১৫:০৮
Share: Save:

ইংল্যান্ডে ভারতের বিশ্বকাপের স্কোয়াডে ঋষভ পন্থকে এখনও নিশ্চিত দেখাচ্ছে না। কিন্তু দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং তাঁর বিশ্বকাপ জেতানোর ক্ষমতা রয়েছেন বলে মনে করছেন।

টেস্ট ক্রিকেটে নিজের ব্যাটিং ক্ষমতার প্রমাণ দিয়েছেন ঋষভ। সিডনি টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর ১৫৯ রানের ইনিংস প্রশংসিত হয়েছে ক্রিকেটমহলে। উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে মহেন্দ্র সিংহ ধোনির উত্তরসূরি তিনি, বলা হচ্ছে ক্রিকেটমহলে। ভবিষ্যতের তারা হিসেবেও চিহ্নিত হচ্ছেন। কিন্তু, ওভারের ক্রিকেটে একেবারেই নিজেকে প্রমাণ করতে পারেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্য-সমাপ্ত সিরিজের শেষ দুই একদিনের ম্যাচে সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি তরুণ ক্রিকেটার।

আইপিএলের কুইজ, খেলুন আপনিও

ফলে, বিশ্বকাপের দলে তাঁর জায়গা অনিশ্চিত দেখাচ্ছে। এই অবস্থায় আইপিএলে কয়েকটা ভাল ইনিংস বদলে দিতেই পারে সমীকরণ। বিশ্বকাপের স্কোয়াডে ঋষভকে করে তুলতে পারে নিশ্চিত। দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং তো সাফ বলেছেন, “বিশ্বকাপে ম্যাচ-উইনার হয়ে উঠতেই পারে ঋষভ। ও এমন একজন যে কিনা বিশ্বকাপ জেতানোর ক্ষমতা ধরে।”

আরও পড়ুন: ‘ঘরে বসে না থেকে খেললেই উপকার হবে বুমরার’

আরও পড়ুন: এটাই দ্বিতীয় বাড়ি, কলকাতায় পা রেখে বললেন ‘নাইট’ নারাইন

দিল্লি ক্যাপিটালসের পরামর্শদাতা সৌরভ গঙ্গোপাধ্যায়ও প্রশংসা করেছেন ঋষভের। তিনি বলেছেন, “ঋষভ পন্থ হল ভবিষ্যৎ। ও কঠোর পরিশ্রমী। আগামী দিনে ও দেশের সম্পদ হয়ে উঠবে। টিম ইন্ডিয়ার হয়ে চার নম্বরেও নামতে পারে ঋষভ।” নির্ভীক ও আগ্রাসী ব্যাটিংয়ের জন্য সমর্থকদের মধ্যেও জনপ্রিয় তিনি। তবে তাঁর টেম্পারামেন্ট নিয়ে প্রশ্ন উঠছে। উইকেটকিপার হিসেবেও সমালোচিত হয়েছেন তিনি।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE