Advertisement
১১ মে ২০২৪
IPL 2020

কেন আরও আগে ব্যাট করতে নামলেন না? ধোনি বললেন...

দলের প্রয়োজনে নিজেকে উপরে তুলে না আনায় বিশ্ববন্দিত ক্যাপ্টেনের ব্যাটিং অর্ডার নিয়ে চলল চর্চা, ম্যাচের শেষে তাঁকে শুনতে হল প্রশ্নও। 

রাজস্থানের বিরুদ্ধে ব্যাট হাতে  ধোনি। ছবি-পিটিআই।

রাজস্থানের বিরুদ্ধে ব্যাট হাতে ধোনি। ছবি-পিটিআই।

সংবাদ সংস্থা
শারজা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২০ ০১:২৯
Share: Save:

এ বারের আইপিএলে মহেন্দ্র সিংহ ধোনির ব্যাটিং অর্ডার দেখে অনেকেই অবাক। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম ম্যাচে নিজে আগে না নেমে স্যাম কারেনকে পাঠিয়ে দিয়েছিলেন। ৬ বলে ১৮ রান করে কারেন চেন্নাইয়ের জয়ের পথ প্রশস্ত করেন।

সে দিন ক্রিকেটভক্তরা ধোনির বুদ্ধিমত্তার প্রশংসা করছিলেন। নিজেকে উপরে না পাঠিয়ে কারেনকে দিয়ে ম্যাচ বের করে আনার কৌশল প্রশংসিত হয়েছিল।কিন্তু মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ব্যাটিং অর্ডারে সাত নম্বরে নিজেকে নামিয়ে আনায় তাঁর দিকে উড়ে এল প্রশ্ন, কেন আরও আগে আপনি ব্যাট করতে নামলেন না?

উত্তরে চেন্নাই অধিনায়ক বলেন, “আমি অনেকদিন ব্যাট করিনি। ১‌৪ দিনের কোয়রান্টিন পর্বও সাহায্য করেনি। অনেকগুলো জিনিস চেষ্টা করছিলাম। স্যামকে সুয়োগ দিয়েছি। টুর্নামেন্ট সবে শুরু হয়েছে। কযেকটা বিষয় পরীক্ষা করার সময় রয়েছে। সেগুলো যদি ঠিকঠাক না খাটে, তা হলে নিজেদের শক্তির জায়গায় ফিরে আসতেই হবে।”

আরও পড়ুন: ভাল শুরু না হলে পালটে যেতে পারে নাইট অধিনায়ক, বলছেন গাওস্কর

গত বছরের বিশ্বকাপ সেমিফাইনালের পরে আর খেলতে দেখা যায়নি ধোনিকে।আগের সূচি অনুযায়ী আইপিএল হওয়ার কথা ছিল মার্চে। তখন চেন্নাইয়ে গিয়ে নিজেকে মেগা টুর্নামেন্টের জন্য প্রস্তুত করছিলেন। কিন্তু তার পরেই করোনাভাইরাসের জন্য উদ্ভুত পরিস্থিতিতে দেশজুড়ে লকডাউন হয়। ধোনি ফিরে আসেন রাঁচী। ১৯ সেপ্টেম্বর টুর্নামেন্ট শুরুর আগে প্রস্তুতি নিলেও তা যথেষ্ট ছিল না। রাজস্থানের বিরুদ্ধে নামার আগে নেটে আক্রমণাত্মক ধোনিকেই দেখা গিয়েছিল। কিন্তু নেটে প্র্যাক্টিস করা আর ম্যাচে নেমে খেলা এক নয়। তাই রাজস্থানের ২১৬ তাড়া করতে নেমে যখন তাঁকে দরকার দলের, সেই সময়ে নিজে না নেমে পাঠান কারেন-কেদার যাদবদের।

শেষ ওভারে তিনটি ছক্কা হাঁকিয়ে ধোনি করেন ১৭ বলে ২৯ রান। ততক্ষণে ম্যাচের নিষ্পত্তি হয়ে গিয়েছে। দলের প্রয়োজনে নিজেকে উপরে তুলে না আনায় বিশ্ববন্দিত ক্যাপ্টেনের ব্যাটিং অর্ডার নিয়ে চলল চর্চা, ম্যাচের শেষে তাঁকে শুনতে হল প্রশ্নও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2020 MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE