Advertisement
০৮ মে ২০২৪
KL Rahul

ছন্দে থাকা রাহুলের উপরে চাপ তৈরির নকশা রোহিতদের

শেষ ম্যাচে দু’দলের স্কোরবোর্ডেই ছিল দু’শোর উপর রান। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচ টাইও করে ফেলেছিল মুম্বই। কিন্তু সুপার ওভারে তাদের হার মানতে হয়।

সংগৃহীত চিত্র।

সংগৃহীত চিত্র।

নিজস্ব প্রতিবেদন
আবুধাবি শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২০ ০৪:৪৩
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এ বার পরীক্ষা কে এল রাহুলের কিংস ইলেভেন পঞ্জাবের। যে ম্যাচে রাহুলের উপরে চাপ সৃষ্টি করে তাঁর রানের ঝড় থামানোর পরিকল্পনায় রয়েছেন মুম্বই বোলিং কোচ শেন বন্ড। আইপিএলে এখনও পর্যন্ত ২২২ রান করে ব্যাটসম্যানদের তালিকার শীর্ষে রাহুল। ঠিক এক রান কম করে দ্বিতীয় স্থানে মায়াঙ্ক আগরওয়াল। পঞ্জাবের দুই ওপেনারই ত্রাস হয়ে উঠতে পারেন ট্রেন্ট বোল্টদের বিরুদ্ধে।

শেষ ম্যাচে দু’দলের স্কোরবোর্ডেই ছিল দু’শোর উপর রান। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচ টাইও করে ফেলেছিল মুম্বই। কিন্তু সুপার ওভারে তাদের হার মানতে হয়। ম্যাচে নামার আগে তাই দু’দলই নিজেদের ব্যাটিং বিভাগ নিয়ে আত্মবিশ্বাসী। পঞ্জাবের সেই আত্মবিশ্বাস ভাঙতেই মরিয়া বন্ড। ম্যাচের আগের দিন প্রাক্তন নিউজ়িল্যান্ড পেসার বলেছেন, ‘‘মাঠের যে কোনও প্রান্তে বল পাঠানোর ক্ষমতা আছে রাহুলের। শেষ কয়েক বার আমাদের বিরুদ্ধে রান করেছে ও। অসাধারণ ক্রিকেটার।’’ যোগ করেন, ‘‘রাহুলকে কী ভাবে আটকানো যায়, তা নিয়ে বোলারদের সঙ্গে বৈঠক হয়েছে।’’

বোলারদের বৈঠকে কী পরিকল্পনা সাজালেন বন্ড? তাঁর উত্তর, ‘‘আমরা জানি যে মাঝের ওভারে কিছুটা সময় নেয় রাহুল। তখন ওর উপরে চাপ সৃষ্টি করতে পারলে দলও চাপে পড়ে যাবে।’’ বন্ড আরও বলেন, ‘‘রাহুলের দুর্বলতা কোথায় তা আমরা খুঁটিয়ে দেখেছি। ওর শক্তি কোথায়, সেটাও জানা। কভারের উপর দিয়ে অনায়াসে রান করে রাহুল। ফাইন লেগ অঞ্চল দিয়েও রান বার করে। এই দু’টি জায়গা দিয়ে ওকে রান বার করতে দেওয়া হবে না।’’

মুম্বই শিবির মনে করে, শুরুতে রাহুল ও মায়াঙ্কের উইকেট তুলে নিতে পারলেই বিপক্ষের উপরে চাপ সৃষ্টি করা যাবে। কারণ, পঞ্জাবের সাফল্যে মূল অবদান তাঁদেরই। বন্ডের কথায়, ‘‘ট্রেন্ট বোল্ট ও প্যাটিনসন দারুণ ছন্দে। নতুন বলে যদি ওদের দুই ওপেনারকে ফিরিয়ে দেওয়া যায়, তা হলে মাঝের ওভারে রান বার করতে পারবে না পঞ্জাব।’’ কিন্তু বন্ড হয়তো ভুলে যাচ্ছেন পঞ্জাবের মিডল অর্ডারও খারাপ নয়। গ্লেন ম্যাক্সওয়েলের মতো বিধ্বংসী ক্রিকেটার এখনও জ্বলে ওঠেননি। তাঁর ব্যাটে বল লাগতে শুরু করলে বোল্টরা থামাতে পারবেন তো!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2020 KL Rahul Rohit Sharma Kings XI Punjab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE