• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অনুমতির অপেক্ষায় আইপিএল, সভা আজ

IPL
প্রতীকী ছবি

সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল আয়োজন করার জন্য প্রায় তৈরি ভারতীয় বোর্ড। সরকারি অনুমতির অপেক্ষায় তারা। রবিবারই নিশ্চিত হয়ে যাবে আইপিএল আয়োজনের স্থান ও সূচি।। ক্রিকেটারদের স্বাস্থ্য ও জৈব সুরক্ষা বলয় তৈরি করার সম্ভাবনা নিয়েও বৈঠকে বসবে আইপিএলের গভর্নিং কাউন্সিল।

মোট দশটি বিষয় নিয়ে আলোচনা হবে বৈঠকে। 

১) শেষ তিনটি বৈঠকের সিদ্ধান্ত নিয়ে শুনানি। 

২) সরকারি নির্দেশের অপেক্ষা: সংযুক্ত আরব আমিরশাহিতে ম্যাচ আয়োজন করার সরকারি অনুমতি এখনও পায়নি বোর্ড। 

৩) সময় ও সূচি: ৫১ দিন ও অথবা ৫৩ দিনের প্রতিযোগিতা হতে পারে।

৪) চিনা স্পনসর: গত বারের মতো এ বারও আইপিএলের স্পনসর হয়তো থাকছে চিনা মোবাইল প্রস্তুতকারক কোম্পানি। তা নিয়েই বিস্তারিত আলোচনা হবে। 

৫) স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি: ক্রিকেটারদের ক’দিন অন্তর করোনা পরীক্ষা করা হবে। কী ভাবে জৈবিক সুরক্ষা বলয় তৈরি করা যায়, তা নিয়ে আলোচনা হবে।

৬) কর্তারা যাতায়াত করবেন কি না: গভার্নিং কাউন্সিলের সদস্যেরা সে দেশের বিভিন্ন প্রান্তে যাতায়াত করার সুযোগ পাবেন কি না তা নিয়ে প্রশ্ন থাকছে।

৭) পরিবর্তিত ক্রিকেটারদের তালিকা: এখনও দক্ষিণ আফ্রিকার সীমান্ত বন্ধ। এবি ডিভিলিয়ার্স, কাগিসো রাবাডারা খেলতে পারবেন কি না প্রশ্ন থাকছেই। তাঁদের পরিবর্তে ক্রিকেটার বাছা হবে কি তা নিয়ে আলোচনা হবে।

৮) দুর্নীতি-দমন শাখা: ভারতীয় প্রতিনিধি উড়িয়ে নিয়ে যাওয়া হবে নাকি সে দেশেই সদস্যদের দায়িত্ব দেওয়া হবে তা নিশ্চিত নয়।

৯) চিকিৎসকদের দল: ভারতীয় বোর্ডের পক্ষ থেকে চিকিৎসকদের দল উড়ে যাবেন মরুদেশে।

১০) জৈবিক সুরক্ষা বলয় তৈরি করার ভাবনা: ইংল্যান্ডে জৈবিক সুরক্ষা বলয় যাঁরা তৈরি করেছেন। তাঁদের সঙ্গে আলোচনা হবে বৈঠকে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন