Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ফেডারেশন সন্তুষ্ট নয়, বড় শাস্তির মুখে কোলাদো

দু’দিন অনুশীলন বন্ধ রাখার পর বুধবার থেকে ডার্বির প্রস্তুতি শুরু হবে ইস্টবেঙ্গলের। কোলাদোর মতো আক্রমণাত্মক ফুটবলার না পাওয়া গেলে বড় ম্যাচে সমস্যায় পড়বেন আলেসান্দ্রো।

 সংশয়: ডার্বিতে কোলাদোর খেলা নিয়ে বাড়ছে অনিশ্চয়তা। ফাইল চিত্র

সংশয়: ডার্বিতে কোলাদোর খেলা নিয়ে বাড়ছে অনিশ্চয়তা। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৯ ০৪:২৫
Share: Save:

খাইমে সান্তোষ কোলাদো কি রবিবারের ডার্বিতে ইস্টবেঙ্গল জার্সি পরে মাঠে নামতে পারবেন? তা নিয়ে সংশয় তৈরি হল। কারণ লুধিয়ানায় খেলার শেষে বলবয়দের মাথা লক্ষ করে বল মারার কারণ হিসাবে স্প্যানিশ স্ট্রাইকার যে ব্যাখ্যা দিয়েছেন তা নিয়ে সন্তুষ্ট নন ফেডারেশন। তবে আলেসান্দ্রো মেনেন্দেসের দলের ফুটবলারটিকে আরও কয়েক ম্যাচ সাসপেন্ড করা হবে, না জরিমানা করে ছেড়ে দেওয়া হবে তা নিয়ে দ্বিধা বিভক্ত শৃঙ্খলারক্ষা কমিটির সদস্যরা। ২০ ডিসেম্বর তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তাঁরা। স্কাইপে কোলাদোর সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবেন কমিটির সদস্যরা।

দু’দিন অনুশীলন বন্ধ রাখার পর বুধবার থেকে ডার্বির প্রস্তুতি শুরু হবে ইস্টবেঙ্গলের। কোলাদোর মতো আক্রমণাত্মক ফুটবলার না পাওয়া গেলে বড় ম্যাচে সমস্যায় পড়বেন আলেসান্দ্রো। ক্লাব সূত্রের খবর, সংশয়ী লাল-হলুদ কোচ প্রকাশ্যে কিছু না বললেও তিনি কর্তাদের কাছে জানার চেষ্টা করছেন কোলাদোকে রবিবার পাওয়া যাবে কি না? না পাওয়া গেলে কলকাতা ডার্বির মতোই দল সাজাবেন বলে ঠিক করে রেখেছেন লাল-হলুদের স্প্যানিশ কোচ। ওই ম্যাচে কোলাদোকে বাইরে রেখেই নেমেছিল মশালবাহিনী।

গত ৭ ডিসেম্বর ইস্টবেঙ্গল বনাম পঞ্জাব এফ সি ম্যাচের পর নিজেদের ড্রেসিংরুমের উল্টো দিকে গিয়ে দুই বলবয়কে লক্ষ করে বল ছুড়ে মেরেছিলেন কোলাদো। ম্যাচ ড্র হওয়ায় ক্ষোভের বহিঃপ্রকাশ ছিল সেটি। অন্তত সে দিনের ম্যাচ কমিশনার ও রেফারিজ কমিটির চেয়ারম্যান রবিশঙ্কর তাঁর রিপোর্টে লিখেছেন, ‘‘যেভাবে কোলাদো ম্যাচের শেষে বলবয়দের মাথা লক্ষ্য করে বল ছুড়েছিল, তাতে ওই দুটি বাচ্চা ছেলের মাথায় তা লাগলে বড় ধরনের দুর্ঘটনা ঘটত।’’ কোলাদোর ছোড়া বল অল্পের জন্য দুই বলবয়ের মাথার পাশ দিয়ে চলে যায়। শৃঙ্খলারক্ষা কমিটি কোলাদোকে আপাতত অভিযুক্ত ফুটবলারটিকে সাসপেন্ড করে রেখেছে। শো-কজের উত্তরে কোলাদো লিখেছেন, ‘‘আমি বল বয়কে বল ফেরত দিতে গিয়েছিলাম। তাদের বল নিয়ে মারতে যাইনি।’’ যা জানার পর শৃঙ্খলারক্ষা কমিটির এক সদস্য বললেন, ‘‘নিজেদের ড্রেসিংরুমের উল্টো দিকে গিয়ে কোলাদো বল দিতে গিয়েছিলেন এই যুক্তি হাস্যকর। ওকে কঠোর শাস্তি দেওয়া উচিত। বলবয়দের মাথায় বল লাগলে ওরা মরে যেতে পারত।’’ অন্য এক সদস্য আবার বললেন, ‘‘ও গুরুতর অপরাধ করেছে এটা বোঝা যাচ্ছে। কিন্তু সাসপেন্ড আরও বাড়ানো হলে ক্লাব বিপদে পড়বে। তার চেয়ে বড় জরিমানা করে ছেড়ে দেওয়া হোক।’’ পরিস্থিতি যা, তাতে শাস্তি কোলাদোর হচ্ছেই, তবে সেটা কেমন হবে তা জানা যাবে শুক্রবার বিকেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE