• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্সে ব্রোঞ্জ জিতল জয়দেব

Joydeb Roy
জয়ী: ভিকট্রি স্ট্যান্ডে জয়দেব রায় (ডানদিকে)। মঙ্গলবার। নিজস্ব চিত্র

রাজ্যের হয়ে জাতীয় পদক পেল জলপাইগুড়ির ছেলে। অন্ধ্রপ্রদেশের গুন্টুরে ৩৫তম জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্স প্রতিযোগিতা চলছে। সেখানে ছেলেদের অনূর্ধ্ব ১৬ বিভাগে জ্যাভলিন ছোঁড়ায় ব্রোঞ্জ পদক জিতল জয়দেব রায়।

জয়দেবের সাফল্যে খুশি জলপাইগুড়ির ক্রীড়া মহল। জেলা ক্রীড়া সংস্থার অ্যাথলেটিক্স সম্পাদক উজ্বল দাসচৌধুরী বলেন, “জেলা থেকে দু’জন এ বার রাজ্য দলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পেয়েছে। তার মধ্যে জাতীয় প্রতিযোগিতায় ব্রোঞ্জ জিতে জলপাইগুড়ির মান রেখেছে জয়দেব।’’

জলপাইগুড়ি জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গিয়েছে, জয়দেবের বিভাগে প্রথম হয়েছে বিহারের রাজকুমার গুপ্তা এবং দ্বিতীয় হয়েছে রাজস্থানের অভশেষ সিংহ।

জয়দেব ময়নাগুড়ির কাছে বোলবাড়ি নীলকান্ত পাল হাইস্কুলের একাদশ শ্রেণির ছাত্র। স্কুলে ঢোকার পর স্কুলের ক্রীড়া শিক্ষক রাজীব ভট্টাচার্যের কাছে অনুশীলন করছে সে। 

রাজীব বলেন, “জয়দেবের পরিবার খুবই গরিব। তবে ওর একাগ্রতা রয়েছে। জ্যাভলিন ছোড়ায় ও বরাবরই ভাল ফল করে আসছে। এ বছর রাজ্যস্তরে এবং রাজ্য স্কুল প্রতিযোগিতাতেও ও প্রথম হয়েছে।” তিনি জানালেন, জয়দেবের বাবা হাটে-হাটে সবজি বিক্রি করে সংসার চালান।

জয়দেবের স্কুল সুত্রে জানা গিয়েছে, প্রতিদিন স্কুলের পর জয়দেব ক্রীড়া শিক্ষকের কাছে নিয়মিত অনুশীলন করে। কিছুদিন হল জলপাইগুড়ির সাইয়ের কমপ্লেক্সে অনুশীলন শুরু করছে সে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন