Advertisement
২৬ এপ্রিল ২০২৪

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজক হতে পারে কলকাতাও

আজ, বুধবার যুবভারতী ক্রীড়াঙ্গন পরিদর্শন করবেন অলিভার। তার আগে মঙ্গলবার সংশ্লিষ্ট স্টেডিয়ামেই সাংবাদিক বৈঠক করে তিনি বলেন, ‘‘কলকাতার মানুষের ফুটবলের প্রতি ভালবাসার কথা জানি।

বুধবার যুবভারতী ক্রীড়াঙ্গন পরিদর্শন করবেন অলিভার ভোগট (মাঝখানে)।—ছবি পিটিআই।

বুধবার যুবভারতী ক্রীড়াঙ্গন পরিদর্শন করবেন অলিভার ভোগট (মাঝখানে)।—ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০১৯ ০৫:০৪
Share: Save:

ঠিক সময়ে প্রয়োজনীয় কাগজপত্র জমা পড়েনি। তাই আগামী বছর মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজক শহরের তালিকা থেকে কলকাতার নাম বাদ যাওয়ার মতো সমস্যা তৈরি হয়েছিল। কিন্তু মঙ্গলবার যুবভারতী ক্রীড়াঙ্গনে দাঁড়িয়ে ফিফার প্রতিযোগিতা ও ইভেন্ট বিভাগের কর্তা অলিভার ভোগট জানিয়ে দিলেন, কলকাতায় ফুটবলের জনপ্রিয়তা দেখে তিনি খুশি। তাই আগামী বছর ভারতে অনুষ্ঠিত হতে চলা মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে প্রস্তাবিত আয়োজক শহরের তালিকায় নাম থাকবে কলকাতার।

আজ, বুধবার যুবভারতী ক্রীড়াঙ্গন পরিদর্শন করবেন অলিভার। তার আগে মঙ্গলবার সংশ্লিষ্ট স্টেডিয়ামেই সাংবাদিক বৈঠক করে তিনি বলেন, ‘‘কলকাতার মানুষের ফুটবলের প্রতি ভালবাসার কথা জানি। দু’বছর আগে ছেলেদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সময় প্রাকৃতিক দুর্যোগের কারণে সেমিফাইনাল ম্যাচ সরে গিয়েছিল গুয়াহাটি থেকে। অল্প সময়ে সেই সেমিফাইনাল ম্যাচ রাতারাতি আয়োজন করে তাক লাগিয়ে দিয়েছিল কলকাতা।’’ ফিফার এই কর্তা সঙ্গে যোগ করেন, ‘‘কলকাতার সাংগঠনিক ক্ষমতার কথাও শুনেছি। তাই এই স্টেডিয়াম সরেজমিনে দেখতে চলে এলাম। আশা করছি, মহিলাদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজন করার সুযোগ পেলেও কলকাতা আগের চেয়ে ভাল করবে।’’

তবে কলকাতার ভাগ্যে কোন কোন ম্যাচ রয়েছে, তা নিয়ে কিছু বলতে চাননি ফিফার এই প্রতিনিধি। তিনি বলেন, ‘‘কলকাতা থেকে গুয়াহাটির স্টেডিয়াম দেখতে যাব। সেখান থেকে ভুবনেশ্বর, মুম্বই ও আমদাবাদের স্টেডিয়াম দেখার পরে আগামী বছর মার্চ মাসের মধ্যে জানিয়ে দেওয়া হবে কোন কোন স্টেডিয়ামে এই প্রতিযোগিতার ম্যাচগুলি অনুষ্ঠিত হবে।’’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সুব্রত দত্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

U17 Women World Cup FIFA Oliver Vogt Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE