Advertisement
২৬ এপ্রিল ২০২৪

হয়তো ১৭ অগস্ট ডার্বি

নতুন মরসুমে কলকাতার প্রথম ডার্বি হতে পারে ১৭ অগস্ট। ডুরান্ড কাপ ফাইনালের আগেই প্রিমিয়ার লিগের ডার্বি করে নিতে চায় আইএফএ।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৯ জুন ২০১৯ ০৪:৩১
Share: Save:

নতুন মরসুমে কলকাতার প্রথম ডার্বি হতে পারে ১৭ অগস্ট। ডুরান্ড কাপ ফাইনালের আগেই প্রিমিয়ার লিগের ডার্বি করে নিতে চায় আইএফএ। শনিবার রাতে ক্লাবগুলির সঙ্গে আলোচনার পর সে রকমই সিদ্ধান্ত নিতে চলেছেন কর্তারা। যা সূচি হচ্ছে, তাতে হয়তো লিগের একটি বা দু’টি ম্যাচ খেলেই ডার্বিতে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান।

কবে থেকে প্রিমিয়ার লিগ শুরু হবে তা ঠিক করতে এ দিন ক্লাবগুলির সঙ্গে আলোচনায় বসেছিলেন আইএফএ কর্তারা। সেখানে ঠিক হয়, ২২ জুলাই লিগ শুরু হবে। বড় দলগুলি নামবে তার পরেই। এর আগে ঠিক ছিল জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহে লিগ শুরু হবে। কিন্তু মোহনবাগানের পক্ষ থেকে অনুরোধ করা হয় তাদের ম্যাচ সপ্তাহখানেক পিছিয়ে দিতে। ইস্টবেঙ্গলও তাই চাইছিল।

ঠিক হয়েছে, কলকাতা লিগ এবং ডুরান্ড কাপ একই সঙ্গে চলবে। ডুরান্ড কাপের দুটি গ্রুপের খেলা কলকাতায় শুরু হবে ৩ অগস্ট থেকে। সেনাবাহিনীর এই টুনার্মেন্টে খেলার কথা ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহমেডান ছাড়াও এটিকে, বেঙ্গালুরু, চার্চিল ও দুটি সেনা দলের। ফলে লিগের একটি বা দুটি ম্যাচ খেলার পরে তিন প্রধানকেই নামতে হবে ডুরান্ডে। সেনা কর্তারা চাইছেন ডুরান্ডের ফাইনাল ২৪ অগস্ট করতে। আইএফএর অাশঙ্কা, ডুরান্ডের ফাইনালে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান মুখোমুখি হলে কলকাতা লিগের ডার্বির গুরুত্ব কমে যাবে। আর্থিক ভাবে ক্ষতি হবে সংস্থার। আই এফ এ সচিব উৎপল গঙ্গোপাধ্যায় বললেন, ‘‘ডুরান্ড ফাইনালের আগেই কলকাতা ডার্বি করতে চাই। ১৭ অগস্ট তা হতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football ফুটবল Kolkata Derby
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE