Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lokesh Rahul

নির্বাসন কাটিয়ে উঠে প্রত্যাবর্তনের ইনিংসে লোকেশ রাহুল করলেন মাত্র ১৩!

রবিবার গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে ২৫ বলে দুটো বাউন্ডারির সাহায্যে ১৩ করে আউট হলেন লোকেশ রাহুল। জ্যামি ওভার্টনের বোলিংয়ে জ্যাক চ্যাপেলকে ক্যাচ দিলেন তিনি।

ব্যাট হাতে ছন্দ ফিরে পেলেন না লোকেশ রাহুল। ছবি সংগৃহীত।

ব্যাট হাতে ছন্দ ফিরে পেলেন না লোকেশ রাহুল। ছবি সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
থিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০১৯ ১৫:০৪
Share: Save:

মাঠের বাইরের অস্বস্তি কাটলেও বাইশ গজে এল না স্বস্তি। নির্বাসন কাটিয়ে উঠলেও মাঠে ফেরা সুখের হল না লোকেশ রাহুলের। রবিবার থিরুঅনন্তপুরমে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ভারত এ দলের হয়ে ওপেন করতে নেমে তিনি ফিরলেন মাত্র ১৩ রানে।

‘কফি উইথ কর্ণ’ অনুষ্ঠানে নারীবিদ্বেষী মন্তব্য করার জন্য হার্দিক পান্ড্য ও লোকেশ রাহুলকে নির্বাসিত করা হয়েছিল। তাঁরা মহিলাদের অপমান করেছেন ও বর্ণবিদ্বেষী মন্তব্য করেছেন বলেও অভিযোগ ওঠে। যা নিয়ে তদন্ত শুরু করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। কিন্তু, গত সপ্তাহে দু’জনকেই শর্তসাপেক্ষে ছাড় দেওয়া হয়। সুপ্রিম কোর্ট এখনও অম্বাডসম্যান নিয়োগ করেনি। অম্বাডসম্যানই তদন্ত করবেন দু’জনের বিরুদ্ধে। তাই মাঠে ফেরার উপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে প্রশাসকদের কমিটি (সিওএ)।

হার্দিককে পাঠিয়ে দেওয়া হয়েছে নিউজিল্যান্ডে। সেখানে তিনি ভারতীয় দলের সঙ্গে যোগ দিচ্ছেন। আর রাহুলকে অন্তর্ভুক্ত করা হয় ভারত এ দলে। সফররত ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে তৃতীয় বেসরকারি ওয়ানডেতে তিনি ওপেন করেন অধিনায়ক অজিঙ্ক রাহানের সঙ্গে।

আরও পড়ুন: আট নম্বরে নেমে ডাবল সেঞ্চুরি, জেসন হোল্ডার স্পর্শ করলেন ব্র্যাডম্যানকে

আরও পড়ুন: রোলমডেল হতে পারেন লোকেশ ও হার্দিক, মনে করেন রাহুল দ্রাবিড়

কিন্তু রবিবার গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে ২৫ বলে দুটো বাউন্ডারির সাহায্যে ১৩ করে আউট হলেন তিনি। জ্যামি ওভার্টনের বোলিংয়ে জ্যাক চ্যাপেলকে ক্যাচ দিলেন রাহুল। অস্ট্রেলিয়ায় সদ্যসমাপ্ত টেস্ট সিরিজেও ছন্দে ছিলেন না তিনি। তিন টেস্টের পাঁচ ইনিংসে তিনি করেছিলেন ৫৭ রান।

এদিন ভারত এ দল থেমে যায় ১৭২ রানে। অজিঙ্ক রাহানে কোনও রান করেননি। সর্বাধিক ৩৯ করেন পেসার দীপক চাহার। ৩০ রান করেন ইশান কিষাণ। হনুমা বিহারী, শ্রেয়স আয়ার, ক্রুনাল পান্ড্যরা কেউ দলকে ভরসা দিতে পারেননি।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE