আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার ভারত অধিনায়ক বিরাট কোহালি। সচিন পরবর্তী জামানায় ভারতীয় ক্রিকেটকে অন্য পর্যায়ে নিয়ে গিয়েছেন কোহালি। শুধু ব্যাট হাতেই নয়, অধিনায়ক কোহালিতেও মুগ্ধ হয়েছেন সুনীল গাওস্কর। কয়েক দিন আগেই কোহালিকে দেশের অন্যতম সেরা অধিনায়ক বলেছেন সানি। বৃহস্পতিবার চতুর্থ ওয়ান ডে শেষে সানির প্রশংসায় প্রতিক্রিয়া দেন বিরাট। এ দিন ম্যাচ শেষে বিরাট বলেন, “এই ধরনের প্রশংসা পেলে সত্যিই খুব ভাল লাগে। কিন্তু দেশের সেরা অধিনায়ক হওয়ার জন্য এখনও অনেক পথ চলা বাকি।”

আরও পড়ুন: অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড হলেন বেন স্টোকস

আরও পড়ুন: বিদেশের মাঠেও ধারাবাহিকতা বজায় রাখতে হবে: কোহালি

মঙ্গলবার কোহালির প্রশংসা করে গাওস্কার বলেছিলেন, “২৮ বছর বয়সী এই ক্রিকেটার দলের ভিতর দারুন পরিবেশ তৈরি করেছে। ক্রিকেটারদের শারিরীক সক্ষমতা এবং আক্রমণাত্মক মানসিকতা দেখার মতো।”

তবে, চতুর্থ ম্যাচ শেষে নিজেদের দলের থেকে অস্ট্রেলিয়ার প্রশংসাই বেশি শোনা গেল কোহালির মুখে। তিনি বলেন, “আমাদের দল আজ একদমই ভাল ব্যাটিং করতে পারেনি, শুরুতে ওপেনাররা ভাল শুরু করলেও পরে তা ধরে রাখা যায়নি। অন্য দিকে, এ দিন মহম্মদ সামি এবং উমেশ যাদব দারুণ বোলিং করেছে।” তবে ওয়ান ডে সিরিজের শেষ ম্যাচে মেন ইন ব্লু যে ঘুরে দাঁড়াবে সে বিষয়ও এ দিন ইঙ্গিত দিয়ে রাখেন বিরাট।