• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সেনা দায়িত্ব শেষ করে দিল্লিতে ধোনি

MSD
আগমন: কাশ্মীর থেকে রবিবার দিল্লি ফিরলেন ধোনি। ফাইল চিত্র

Advertisement

সেনাশিবিরে দু’সপ্তাহের মেয়াদ শেষ হল মহেন্দ্র সিংহ ধোনির। রবিবার দিল্লি ফিরে স্ত্রী সাক্ষী ও কন্যা জ়িভার সঙ্গে রয়েছেন তিনি।

বিশ্বকাপ খেলে ফেরার পরে দু’সপ্তাহের জন্য টেরিটোরিয়াল আর্মি শিবিরে যোগ দিতে কাশ্মীর উড়ে যান ধোনি। তাই ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলতে পারেননি ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক। 

ভারতীয় সেনাবাহিনীর সাম্মানিক লেফ্টেন্যান্ট কর্নেল পদে রয়েছেন ধোনি। ১০৬ টিএ ব্যাটেলিয়ন (প্যারা)-এ ১৫ অগস্ট তাঁর মেয়াদ শেষ হয়। 

শুরুতে কাশ্মীরে থাকতে হয়েছিল ধোনিকে। মূলত নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়েছিল তাঁকে। কখনও, কখনও পেট্রোলিংও করতে হয়েছে। ভারতের স্বাধীনতা দিবসের আগের রাতে লাদাখে থাকতে হয়েছিল ধোনিকে। 

কাশ্মীরে ৩৭০ ধারা তুলে দেওয়ার পরে যে পরিস্থিতি তৈরি হয়েছিল তা নিয়ে উদ্বেগ ছড়িয়ে পড়েছিল সারা দেশে। এমনকি সেই পরিস্থিতিতে প্রাক্তন ভারত অধিনায়ক কোথায় আছেন, কী করছেন তা নিয়েও উৎকণ্ঠা ছড়িয়েছিল সোশ্যাল মিডিয়ায়। নেট ও ফোন পরিষেবা না থাকায় ধোনির খবর পাওয়া যাচ্ছিল না। তাই টুইটার, ফেসবুকে ধোনি সমর্থকেরা তাঁদের উৎকণ্ঠার কথা তুলে ধরেন। অনেকে প্রশ্ন করেন, ‘‘ধোনি কোথায়! ও কেমন আছে, কী করছে তা আমাদের জানানো হোক!’’ ভারতীয় সেনাবাহিনীকে ট্যাগ করেও অনেকে এই প্রশ্ন করেন। 

রবিবার দিল্লি ফেরার পরে তাঁর সমর্থকেরা কিছুটা স্বস্তিবোধ করছেন। সোশ্যাল মিডিয়ায় তাঁরা লিখছেন, ‘‘জানতাম ধোনির কিছু হবে না। ও আরও শক্তিশালী হয়ে ফিরে আসবে।’’

ধোনি শক্তিশালী হয়ে ফিরলেন কি না তার উত্তর তিনি নিজেই দেবেন মাঠে। কিন্তু তার সুযোগ কবে পান সেটাই দেখার।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন